‘বাংলাদেশ মিডিয়া ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২’ জিতলো যমুনা টিভির ‘শোবিজ টুনাইট’

|

দেশের গণমাধ্যমগুলোকে উদ্ভাবনীর স্বীকৃতি দিতে চূড়ান্ত পুরস্কারের ঘোষণা করলো ই–কমার্স প্ল্যাটফর্ম দারাজ বাংলাদেশ লিমিটেড। ডিজিটাল রূপান্তরের মাধ্যমে স্থানীয় গণমাধ্যমের যেসব উদ্ভাবনী ও উদ্যোগ দেশকে প্রযুক্তিগত উৎকর্ষের দিকে এগিয়ে নিচ্ছে, সেসব উদ্যোগকে স্বীকৃতি দিতেই এ পুরস্কার দিলো দারাজ। আর প্রথমবারের এ আয়োজনেই পুরস্কার জিতে নিলো যমুনা টেলিভিশনের বিনোদনের তথ্যমূলক অনুষ্ঠান ‘শোবিজ টুনাইট’। বেস্ট এন্টারটেইনমেন্ট শো ক্যাটাগরিতে দেয়া হয় এ পুরস্কার।

রাজধানীর অভিজাত একটি হোটেলে ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় ‘বাংলাদেশ মিডিয়া ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২’। ইয়ুথ এনগেজমেন্ট, ব্রডকাস্ট ইনোভেশন, ডিজিটাল ইনোভেশন ও প্রিন্ট ইনোভেশন—এ ৪ বিভাগের আওতায় ২৪টি ভিন্ন ক্ষেত্রে নির্বাচিত বিজয়ী গণমাধ্যমগুলোকে এ পুরস্কার দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী জনাব এম এ মান্নান। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। এছাড়া দারাজ বাংলাদেশের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার এ এইচ এম হাসিনুল কুদ্দুস (রুশো) এবং দেশের প্রথম সারির গণমাধ্যম ও বিজ্ঞাপনী সংস্থার প্রধান কর্তারাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশের সুবর্ণ সম্ভাবনাকে পরিপূর্ণ রূপে বাস্তবায়িত করতে দেশের মিডিয়া খাতে উদ্ভাবনীর বিকাশ এবং প্রবৃদ্ধির প্রচার অপরিহার্য। মিডিয়া খাতে উদ্ভাবনী সক্ষমতা অনুশীলনের মাধ্যমে ডিজিটাল রূপান্তরের নতুন নতুন পথ সৃষ্টির প্রক্রিয়াকে উৎসাহ দিতেই মূলত এই অ্যাওয়ার্ডের আয়োজন। এ ধারা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আয়োজকরা। ভবিষ্যতে এর ব্যাপ্তিও বাড়তে পারে।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply