কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে আজও রাজধানীমুখো যাত্রীদের ভিড়

|

প্রদ্যুৎ কুমার সরকার, মাদারীপুর

আজ বেলা বাড়ার সাথে সাথে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট হয়ে কর্মস্থলমুখী যাত্রীদের ভিড় দেখা গেছে। লঞ্চ ও স্পীডবোটে চাপ ছিলো বেশি। ফেরি ঘাটেও যানবাহনের চাপ রয়েছে।

বিআইডব্লিউটিসিসহ একাধিক সূত্র জানায়, শনিবার বেলা বাড়ার সাথে সাথে কাঁঠালবাড়ি ঘাট হয়ে কাজে ফেরা যাত্রীদের ভিড় পড়েছে। শুক্রবার লঞ্চ, স্পীডবোট ও ফেরিতে যাত্রীতে কানায় কানায় পূর্ণ থাকলেও আজ একটু কম। তবে সকাল থেকে লঞ্চ ও স্পীডবোটে যাত্রী চাপ বেড়েছে।

আজও দক্ষিণাঞ্চলের সকল জেলা থেকে ছেড়ে আসা যানবাহনের সাথে সাথে এ রুটের ফেরি, লঞ্চ, স্পীডবোটেও বাড়তি ভাড়ার অভিযোগ পাওয়া গেছে। যাত্রীদের নিরাপত্তায় ও ওভারলোড ঠেকাতে উপজেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ পুলিশ, বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, আনসার যৌথভাবে কাজ করছে।

বিআইডব্লিউটিএ কাঁঠালবাড়ি ঘাট পরিদর্শক আক্তার হোসেন বলেন, গতকালের চেয়ে আজ যাত্রীচাপ কম। তবে এখনো অনেক মানুষ কর্মস্থলে যাচ্ছে। আমরা ঘাটে উপস্থিত থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণ করছি। বাড়তি ভাড়ার অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি সহকারী ঘাট ম্যানেজার মমিনউদ্দিন বলেন, আজও সকাল থেকে ঢাকামুখী যানবাহনের চাপ রয়েছে। তবে গতকালের চেয়ে কম। গতকাল ফেরিতে প্রায় সাড়ে তিন হাজার যানবাহন পারাপার করা হয়েছে।









Leave a reply