গৃহবধূকে ধর্ষণের পর হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী গ্রামে এক গৃহবধূকে ধর্ষণের পর হত্যার ঘটনায় ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মিজানুর রহমান এ দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডিতরা হলো- বিষয়খালী এলাকার মোহাম্মদ রসুল, শরিফুল ইসলাম, আমিরুল ইসলাম, গোলাম রসুল, আব্দুল আজিজ, আজিজুর রহমান, জাহিদুল ইসলাম, বাদশা মিয়া ও আব্দুল বাতেন। এদের মধ্যে শরিফুল ও আমিরুল ইসলাম পলাতক রয়েছেন। এছাড়াও মামলায় আনোয়ার নামের একজন মারা যাওয়ায় তাকে বেকসুর খালাস প্রদান করা হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের মার্চ মাসে বিষয়খালী গ্রামের আরব আলীর স্ত্রী রেনু বেগমকে তুলে নিয়ে পার্শ্ববর্তী বাঁশবাগানে নিয়ে রাতভর ধর্ষণ করে আসামিরা। পরে তারা ওই নারীকে হত্যা করে পালিয়ে যায়। এ হত্যার ঘটনায় নিহতের স্বামী আরব আলী বাদী হয়ে পরের দিন ১৬ জনকে আসামি করে সদর থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত সেই মামলায় রায় প্রদান করেন।

মামলার বাদী নিহতের স্বামী আরব আলী জানান, দীর্ঘদিন পর হলেও বিচার পেয়ে আমরা খুশি। এই রায় যেন কার্যকর হয়।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাড. বজলুর রহমান জানান, আদালত আজ রায় দিয়েছে। ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড হলেও একজন মারা যাওয়ার কারণে তাকে বেকসুর খালাস প্রদান করা হয়। সাথে বিচারক পলাতক আসামিদের গ্রেফতার করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন। তারা গ্রেফতার হলে ওই দিন থেকে সাজা কার্যকর হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply