আয়ন আফজাল যখন টাইগারদের বুকে কাঁপন ধরিয়েছিল তখন টিকটকে লস খাওয়ার ভিডিও করছিলেন সাব্বির

|

প্রথম ম্যাচে কষ্টার্জিত জয় পেলেও এর মাঝে ইতিবাচক অনেক কিছুই পাচ্ছে শ্রীধরন শ্রীরাম শিষ্যরা। এই যে হারতে-হারতে জয় সেখানে বোলারদের কৃতিত্ব দিচ্ছেন অলরাউন্ডার মেহেদি মিরাজ। বললেন, এই জয় টনিক হবে বিশ্বকাপে।

১৬ বছরের এক স্কুল বয় কাঁপন ধরিয়ে দিয়েছিল লিটন-তাসকিনদের বুকে। অভিষেক ওভারেই একজন আয়ান আফজাল খান তুলে নেন লিটনের উইকেট। ব্যাট হাতেও দুর্দান্ত। ১৭ বলে ২৫ রানের ক্যামিওতে জয়টা হাতের মুঠোয় নিয়ে আসেন আরব আমিরাতের। শরিফুলের বলে না ফিরলে মরুর বুকে হয়তো লেখা হতো ইতিহাস।
আয়ানরা যখন মাঠ কাঁপাচ্ছেন, তখন টিকটকে লস খাওয়ার ভিডিও প্রকাশ করেন সাব্বির। যদিও এসবকে ব্যক্তিগত ইভেন্ট বলেই দায় এড়াতে চায় বিসিবি।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটো বলেন, তারা যতক্ষণ খেলার জন্য আমাদের সঙ্গে চুক্তিবদ্ধ, ততক্ষণ পর্যন্ত দায়বদ্ধতা আমাদের সাথে। ব্যক্তিগত জীবনে কে কীভাবে কী করছে তা খুঁজতে যাওয়া উচিত না মনে করি।

সাব্বিরদের ব্যর্থতার দিনে তীরে এসে অন্তত তরী ডুবে নাই। ১৬ বছরের এক তরুণকে আটকানোই টাইগারদের লাইফ লাইন। সেটাই এখন টাইগারদের সান্ত্বনা পুরস্কার।

মেহেদি হাসান মিরাজ বললেন, আমরা জিততে জিততে হেরে গেছি। কিন্তু কালকে জিতেছি। বোলার কামব্যাক করেছে। বিশ্বকাপে এ আত্মবিশ্বাস কাজে লাগবে।

টি-২০ তে বাংলাদেশের লক্ষ্য ভয় ডরহীন ক্রিকেট খেলা! কিন্তু আরব আমিরাতের মতো প্রতিপক্ষের বিপক্ষে যেভাবে চুপসে গিয়েছিল দল, তাতে প্রশ্ন উঠতেই পারে সত্যি নতুন গ্রাউন্ডে খেলার মতো সামর্থ্যবান ক্রিকেটার আছে? নড়বড়ে এখনও ওপেনিং।

মেহেদি হাসান মিরাজ বলেন, টিম ম্যানেজমেন্ট আমাকে একটা সুযোগ দিয়েছে। হয়তো তারা চিন্তা করছে, আমি ওপেন করলে ভালো হয়। আমার কাছ থেকে হয়তো অনেক বড় ইনিংস আশা করা হয় না। কিন্তু আমি যদি ছোট ছোট ইমপ্যাক্ট করতে পারি, এটা টিমের জন্য অনেক ভালো হয়।

গ্রাউন্ড ফিল্ডিং থেকে স্মার্ট বোলিং-কিছুই ছিল না। তারপর হয়তো অনভিজ্ঞতায় পরাজিত দলের খাতায় আরব আমিরাত। কিন্তু সিরিজ জিততে এবারও কী টাইগারদের লাইফ লাইন হবে প্রতিপক্ষের দূর্বলতা? নাকি নিজের শক্তিতে পার্থক্য দেখাতে পারবেন সোহানরা? দুই ম্যাচ সিরিজের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মঙ্গলবার সিরিজ নিশ্চিত করতে মাঠে নামবে টাইগাররা। দুবাইতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply