নাটোর জেলা পরিষদ নির্বাচনে আপিলে মনোয়ন ফিরে পেলেন ড. মৃধা

|

নাটোর জেলা পরিষদের চেয়ারম‍্যান নির্বাচনে আপিলে মনোয়ন ফিরে পেলেন ড. মো. নূরন্নবী মৃধা। নাটোর জেলা পরিষদ নির্বাচনে আপিলের দায়িত্বে থাকা রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মো. মাসুদ রানা এ আদেশ দেন।

আদেশে বলা হয়, আপিলকারী ড. মো. নূরন্নবী মৃধা জানান, নাটোর জেলা পরিষদ নির্বাচন ২০২২-এ চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য নির্ভুলভাবে প্রস্তাবকারী ও সমর্থনকারীদের নিয়ে ও সাক্ষীদের মাধ্যমে জানিয়ে প্রকাশ্যে তাদের স্বাক্ষর গ্রহণ করে যথাযথ কতৃপক্ষের নিকট যথাসময়ে ১৫ সেপ্টেম্বর দাখিল করেন। প্রস্তাবকারী মো. রজব আলী ও সমর্থনকারী মো. মিজানুর রহমানসহ অন্যান্য সাক্ষীদের নিয়ে মনোয়নপত্র জমা দেন। এখানে উল্লেখ্য, আইনে প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ থাকলেও প্রস্তাবকারী ও সমর্থনকারীর নাম প্রত্যাহারের সুযোগ নাই। তাছাড়া তারা উভয়েই মনোয়নপত্রে স্বাক্ষর করেছেন। যা আপিল কর্তৃপক্ষের নিকট স্বীকার করেছেন।

আপিলকারী আরও জানান, প্রস্তাবকারী ও সমর্থনকারী উভয়েই তাকে চেয়ারম্যান পদে বুঝে শুনে, পড়ে ও স্বেচ্ছায় জ্ঞাতসারে স্বাক্ষীদের সম্মুখে মনোয়নপত্রে স্বাক্ষর করেছেন। প্রস্তাবকারী ও সমর্থনকারী তার বিরুদ্ধে হলফনামা যদি দিয়েও থাকে তবে বিষয়টি গ্রহণযোগ্য হবে না।

প্রস্তাবকারী মো. রজব আলী জানিয়েছেন, ড. মৃধার মনোয়নপত্রে তিনি স্বাক্ষর করেছেন। তবে ভেবেছিলেন, তিনি সাধারণ সদস্য হিসেবে নির্বাচন করবেন।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর মনোয়নপত্র বাছাইকালে চেয়ারম্যান পদে ড. মৃধার মনোয়ন বাতিল করা হয়। তার প্রস্তাবক ও সমর্থক হলফনামার মাধ্যমে জানিয়েছেলন, মনোয়নপত্রে তারা স্বাক্ষর করেননি। ওইদিনই যমুনা টেলিভিশনের আমজনতা অনুষ্ঠানে যুক্ত হয়ে ড. মৃধা জানিয়েছিলেন, তিনি তার প্রস্তাবকারী ও সমর্থকদের খুঁজে পাচ্ছিলেন না।

এদিকে, মনোয়ন ফিরে পাওয়ার পর যমুনা টেলিভিশনকে ধন‍্যবাদ জানিয়েছেন তিনি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply