নারায়ণগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে শিক্ষার্থীদের বিক্ষোভ

|

সিনিয়র করেসপনডেন্ট, নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সফুরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলামের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। ২৪ ঘণ্টার মধ্যে তার বহিস্কার দাবি করে বিক্ষোভ করেছেন ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ বিষয়ে অভিযোগ জানালে নারী কাউন্সিলর শিক্ষার্থীদের হুমকি দিয়েছেন বলেও অভিযোগ তাদের। তবে অভিযুক্ত শিক্ষকের দাবি, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।

সোমবার (২৬ সেপ্টম্বর) দুপুরে সফুরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তারা বলেন, প্রধান শিক্ষক রফিকুল ইসলাম নানাভাবে ছাত্রীদের বিরক্ত করেন। তিনি ছাত্রীদের ওয়াশরুমে ঢুকে পড়েন, গায়ে হাত দেন। খারাপ ভাষায় কথা বলেন। এমনকি কোন কাপড় দিয়ে ইউনিফর্ম বানানো হয়েছে সেটি দেখার অজুহাতে মেয়েদের পোশাকেও হাত দেন তিনি। এ সব ঘটনায় ক্ষুব্ধ অভিভাবকরাও। তাই আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রধানশিক্ষক রফিকুল ইসলামের বহিষ্কার চান শিক্ষার্থীরা।

এদিকে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগমের বিরুদ্ধেও অভিযোগ আনেন শিক্ষার্থীরা। তাদের দাবি, কাউন্সিলর মনোয়ারা বেগম আমাদের সরাসরি হুমকি দিয়েছেন। তিনি বলেছেন, আমার কথা শোনোনি তোমরা। তোমাদের পরীক্ষা দিতে দেবো না। অনেক বড় ক্ষতি হবে তোমাদের।

তবে এসব অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, শিক্ষার্থীরা হচ্ছে কাঁচামাটির মতো। আমাদের স্কুলের কয়েকজন শিক্ষক তাদের ইন্ধন দিয়ে আমার বিরুদ্ধে এসব অভিযোগ করাচ্ছে। বিষয়টি খুবই দুঃখজনক ও লজ্জাকর। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply