চোরচক্রের হোতা ‘স্পাইডারম্যান’ বিল্লাল গ্রেফতার

|

ময়মনসিংহ থেকে মো. বিল্লাল হোসেন (২২) নামের এক চোরচক্রের হোতাকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে চুরিকৃত বিভিন্ন মালামাল এবং চুরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) উত্তরা ৩নং সেক্টরের নভোএয়ারের ফ্লাইট অপারেশন অফিসে চুরি হয়। এ ঘটনায় ময়মনসিংহ থেকে গ্রেফতার করা হয় বিল্লালকে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে টঙ্গী থেকে গ্রেফতার করা হয় তার সহযোগী রাকিবকে। এ সময় তার কাছ থেকে ওই অফিস থেকে চুরি করা একটি ল্যাপটপ এবং গ্রিল ভাঙার যন্ত্র উদ্ধার করা হয়।

গ্রেফতার বিল্লাল ময়মনসিংহ জেলার পাগলা থানার শামসুল হকের ছেলে এবং রাকিব ফেনী জেলার সোনাগাজী থানার নুর নবীর ছেলে।

উত্তরা পশ্চিম থানার ওসি মো. মহসিন জানান, সিঁড়ি ছাড়াই পাঁচ তলা ভবন পর্যন্ত উঠতে পারে এই চোরচক্রের হোতা। দেয়াল কিংবা পাইপ বেয়েই সে যেকোনো ভবনের পাঁচতলা পর্যন্ত উঠে যেতে পারে। এ কারণে তাকে স্পাইডারম্যান বিল্লালও বলা হয়। মূলত তার টার্গেট বিভিন্ন অফিস। রাতের বেলা অফিসে লোকজন না থাকায় এসব অফিসে গিয়ে ল্যাপটপ চুরি করাই তার প্রধান লক্ষ্য।

ওসি মহসিন আরও জানান, এই চোরচক্রের হোতার বয়স ২২ বছর। কিন্তু এই ২২ বছরের মধ্যে তার চুরির অভিজ্ঞতাই ১০ বছরের! মাত্র ১২ বছর বয়সেই তাকে দলে নেয় চোরচক্র সাইফুল গ্যাং। শারীরিক গঠনে ছোট হওয়ায় এবং গ্রিল বেয়ে ভবনে উঠতে পারায় সাইফুল তাকে দিয়ে ঘরের ভিতরে ঢুকিয়ে দরজা খোলার কাজে ব্যবহার করতো। কিন্তু এই কাজে সিদ্ধহস্ত হওয়ার সাথে সাথেই সাইফুলের গ্যাং ছেড়ে নিজেই গ্যাং তৈরি করে সে। গত ১০ বছরে পাঁচ শতাধিক চুরি করেছে জানিয়েছে বিল্লাল।

বিল্লালের মূল টার্গেট বিভিন্ন অফিসের ল্যাপটপ। কিন্তু সবসময়ই সে ল্যাপটপের ক্রেতা পেতো না সে। তাই বাধ্য হয়ে মাঝে মাঝে ২ হাজার, ১ হাজার এমনকি ৫০০ ও ২০০ টাকায়ও ল্যাপটপ বিক্রি করতো।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply