অন্যায়ের সাথে কি কেন্দ্রীয় ছাত্রলীগ সহমত পোষণ করছে, বহিষ্কৃতদের জিজ্ঞাসা

|

বহিষ্কৃতদের সংবাদ সম্মেলন।

কারণ দর্শানো নোটিশ না দিয়েই কেন স্থায়ী বহিষ্কার করা হলো? দুই গ্রুপের সংঘর্ষে কেন এক গ্রুপকে গণহারে বহিষ্কার; এরকম বেশ কিছু ব্যাপারে প্রশ্ন তুলেছে ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত নেতাকর্মীরা। অন্যায়ের সাথে কি সহমত পোষণ করছে কেন্দ্রীয় ছাত্রলীগ, এমন প্রশ্নও করেছে বহিষ্কৃত নেতাকর্মীরা।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা এগারোটায় ইডেন কলেজের সামনে সংবাদ সম্মেলনে এসব প্রশ্ন তুলে ধরে ছাত্রলীগ থেকে বহিষ্কৃত গ্রুপ। সংবাদ সম্মেলনে ইডেন কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী বলেন, ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভাকে কেন মারধর করা হলো, সে প্রসঙ্গে বলতে হয়, কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির নিশি রোকেয়া হলের সাবেক এজিএস ফাল্গুনী দাস তন্বীকে মারধর করার পর বেনজির নিশিকে কেন বহিষ্কার করা হলো না, তা জানতে চাই। যে মামলা এখনও পর্যন্ত চলমান, সেই মামলার আসামিকে ইডেন কলেজ ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত করা হয়েছে এবং প্রত্যেক তদন্ত কমিটিতে তারাই আসে।

তিনি আরও বলেন, আপনাদের এবং সকলের ভাষ্যমতে, ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় অনিরপেক্ষভাবে শুধু একটি গ্রুপকে কেন গণহারে স্থায়ীভাবে বহিষ্কার করা হলো? এই স্থায়ী বহিষ্কারের পেছনে কে বা কারা আছে, সে ব্যাপারে সুষ্ঠু জবাব দিতে হবে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি তিলোত্তমা শিকদারের ফেসবুক পেজ থেকে প্রেস বিজ্ঞপ্তি এবং বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের ফেসবুক পেজ থেকে আপলোড হওয়া প্রেস বিজ্ঞপ্তি ভিন্নরকম। এই ভিন্নতার রহস্য কী? সে বিষয়ে আমরা জানতে চাই।

কারণ দর্শানো নোটিশ না দিয়েই স্থায়ী বহিষ্কার করা প্রসঙ্গে সংবাদ সম্মেলনে ইডেন কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী বলেন, বিভিন্ন ইউনিটে কোনো সমস্যা হলে তার তদন্ত ও সমাধানের জন্য কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। কিন্তু আমাদের ক্ষেত্রে সে নিয়ম অনুসরণ না করে কেন সরাসরি স্থায়ী বহিষ্কার করা হলো? এই অন্যায়ের সাথে কি তবে তারা সহমত পোষণ করছে? কেন্দ্রীয় ছাত্রলীগের কাছ থেকে এর জবাব চাই।

আরও পড়ুন: বহিষ্কারাদেশ প্রত্যাহার না করলে আমরণ অনশন, ইডেন ছাত্রলীগের বহিষ্কৃতদের ঘোষণা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply