বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে ২-০ গোলে হারালো ডেনমার্ক

|

ছবি: সংগৃহীত

উয়েফা নেশনস লিগে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে আবারও হারালো ডেনমার্ক। এবার ঘরের মাঠে ২-০ গোলের জয় পেয়েছে ডেনিশরা। হারলেও লিগের প্রথম স্তরে টিকে গেছে ফরাসিরা।

গেল জুনে ঘরের মাঠে এই ডেনমার্কের কাছে হার দিয়ে আসর শুরু করেছিল ফ্রান্স। এবার কোপেনহেগেনে প্রতিশোধের মঞ্চে দারুণ শুরু পায় দলটি। তবে ম্যাচের প্রথমেই এমবাপ্পে ও গ্রিজম্যানের দু’টি আক্রমণ ফিরিয়ে দলকে বিপদমুক্ত করেন গোলরক্ষক ক্যাস্পার স্মাইকেল। এমবাপ্পেকে ৮ ও গ্রিজম্যানকে ১৪ মিনিটে গোলবঞ্চিত করেন ডেনিশ গোলরক্ষক।

ছবি: সংগৃহীত

পাল্টা আক্রমণে ম্যাচের ২০ মিনিটে গোল আদায়ে ব্যর্থ হন ওলসেন। তবে দলকে ঠিকই লিড এনে দেন ক্যাস্পার ডলবার্গ। ৩৩ মিনিটে মিকেল ডামসগার্ডের পাসে সফল স্লাইডে বল জালে জড়ান তিনি।

প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করে ডেনমার্ক। জোরালো শটে স্কোরশিটে নাম তোলেন ওলসেন। বিরতির পর গ্রিজম্যানের প্রচেষ্টা রুখে দেন স্মাইকেল। ৬৭ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন কিলিয়ান এমবাপ্পে। গোলরক্ষককে একা পেয়েও গোল আদায়ে ব্যর্থ হন এই ফরাসি তারকা। ফলে আরও একটি পরাজয়ের হতাশা সঙ্গী হয় ফ্রান্সের। ৬ ম্যাচে মাত্র ৫ পয়েন্ট নিয়ে গ্রুপের তিন নম্বরে অবস্থান দিদিয়ের দেশম শিষ্যদের।

আরও পড়ুন: বিশ্বকাপের দুই মাস আগে সুইজারল্যান্ডের কাছে বিবর্ণ স্পেন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply