চলতি সপ্তাহেই সাকিবদের বিশ্বকাপ জার্সির উন্মোচন, লাল-সবুজের মাঝে ফুটিয়ে তোলা হচ্ছে ঐতিহ্য

|

ফাইল ছবি।

দরজায় কড়া নাড়ছে টি-২০ বিশ্বকাপ। এরমধ্যে অনেকগুলো দলই তাদের জার্সি প্রকাশ করেছে; ভারত-অস্ট্রেলিয়া থেকে পাকিস্তান। এরমধ্যে বাবর আজমদের জার্সির সাথে তরমুজের তুলনা করে সমালোচনা চলছে।

বিশ্বকাপে টাইগারদের জার্সি নিয়ে দেশের ক্রিকেট ভক্তদের মাঝেও আগ্রহের কমতি নেই। জার্সি কেমন হবে, কী রঙ হবে— এ নিয়ে শুরু হয়েছে আলোচনা।

ভক্তদের আগ্রহের অপেক্ষা শেষ হবে চলতি সপ্তাহেই। উন্মোচন হবে টি-২০ বিশ্বকাপের জন্য বাংলাদেশের টিম জার্সি। এবারও লাল-সবুজের মাঝেই ফুটিয়ে তোলা হবে দেশের ঐতিহ্য।

তবে প্রতিবারই জার্সি নিয়ে বিতর্ক হয় বলে এবার বাড়তি সতর্ক প্রস্তুতকারী প্রতিষ্ঠান। অবশ্য ভক্তদের জন্য এবার সুখবর নেই। তাদের জন্য এবার খোলাবাজারে জার্সি বিক্রির স্বত্ত্ব কেনেনি কোনো প্রতিষ্ঠান।

বাংলাদেশের জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মাহতাব সেন্টু বলেন, আসলে চাওয়ার তো শেষ নেই। পৃথিবীতে এতো রঙ আছে। অনেক রঙ আছে, আমার বা আপনার পছন্দ না। কিন্তু কারও না কারও পছন্দ। আমরা চেষ্টা করি আসলে; আমি বলবো না সবসময় প্রত্যাশিত মান বজায় রাখতে পারি। তবে এবার প্রত্যাশিত মান বজায় রাখার চেষ্টা করছি।

এরমধ্যে শুরু হয়ে গেছে জার্সি তৈরির কাজও। তিনজাতি সিরিজ খেলতে সোহান-আফিফরা নিউজিল্যান্ড যাবে ১ অক্টোবর। তার আগেই উন্মোচন করা হবে জার্সি।

মাহতাব সেন্টু জানিয়েছেন, জার্সিতে লাল-সবুজ তো থাকছেই। এর পাশাপাশি ঐতিহ্যগত কিছু বিষয়ও থাকবে।

অবশ্য, তিনজাতি সিরিজে এখনকার টি-২০ জার্সি পরেই খেলবেন সাকিবরা। তবে সাথে নিয়েই যাবেন বিশ্বকাপের জার্সি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply