ব্যথা ছাড়াই ভ্রু প্লাক করতে চান? আছে সহজ উপায়

|

বর্তমানে রূপচর্চার একটি অন্যতম অংশ হলো ভ্রু প্লাক। তবে এর যন্ত্রণাও কম নয়। ভ্রু প্লাকের সময় অনুভূত ব্যথার ভয়ে অনেকে এটি করা থেকে বিরত থাকতে চান। তবে কিছু সহজ পদ্ধতি অবলম্বন করলে সহজেই ভ্রু প্লাকের ব্যথা ও লাল হয়ে যাওয়ার সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

১) ভ্রু প্লাক করার সময় কপালে বরফের টুকরা বরফ নিয়ে ম্যাসাজ করতে পারেন। এতে কিছুটা ব্যথা কমবে। বরফের প্রভাবে জ্বালাভাব, ত্বক লাল হয়ে যাওয়ার মতো সমস্যাও থাকবে না। এছাড়া ভ্রু প্লাক করার আগে ভ্রুর আশেপাশে বরফ ঘষতে পারেন। এতে কিছুক্ষণের জন্য ওই স্থানটি কিছুটা অবশ হয়ে প্লাক করার সময় কম ব্যথা অনুভূত হবে।

২) ভ্রু প্লাক করার পর ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। অ্যালোভেরার মধ্যে থাকা অ্যান্টিব্যাক্টেরিয়াল উপাদান ত্বককে ভিতর থেকে ঠান্ডা রাখবে।

৩) ভ্রু প্লাক করার সময় আইস ব্যাগ সাথে রাখতে পারেন। এছাড়া গ্রিন টি অনেকেই ব্যবহার করেন। গ্রিন টি-র ব্যাগটিও ফ্রিজের মধ্যে রেখে দিয়ে সেটি ভ্রু প্লাক করার সময় ব্যবহার করতে পারেন। লালচে ভাব ও যন্ত্রণা দূর হবে এতে।

৪) এ ক্ষেত্রে নারকেল তেল কিন্তু খুবই উপকারী। একটি পাত্রে নারকেল তেল নিয়ে ভ্রু প্লাকের পর লাগাতে পারেন। এতে কিছুটা স্বস্তি মিলবে।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply