টাইগারদের আমিরাত সফরের স্পন্সর নিয়ে বিতর্ক

|

ফাইল ছবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে আরব আমিরাতের সাথে বাংলাদেশের দুই ম্যাচের সিরিজ শুরু হচ্ছে আজ। দুবাইয়ে প্রথম ম্যাচে রোববার (২৫ সেপ্টেম্বর) রাত ৮টায় স্বাগতিকদের আতিথ্য নেবে টাইগাররা। এই সিরিজের টাইটেল স্পন্সর বেটিং সাইট স্কাইএক্স।

এই ম্যাচের গুরুত্ব না থাকলেও এই সিরিজ ঘিরে চলছে অন্যরকম এক বিতর্ক। ক’দিন আগে সাকিবের সাথে বেটিং সাইটের চুক্তি নিয়ে কম ঘোলা হয়নি জল। অথচ সংযুক্ত আরব আমিরাতের সাথে এই সিরিজের টাইটেল স্পন্সর কিনা সেই বেটিং সাইটই। ভারতীয় এক বেটিং সাইট স্কাইএক্স- পৃষ্ঠপোষকতা করছে এই সিরিজের। তবে সেটা একটা নিউজ পোর্টালের মোড়কে। অথচ ইএইউর আইন অনুসারেও কিন্তু সেদেশে নিষিদ্ধ যেকোনো বেটিং। নতুন এ বিতর্ক সাথে করেই অবশ্য মাঠে গড়াচ্ছে সিরিজ।

ম্যাচ নয়, বাংলাদেশের লক্ষ্য মূলত অনুশীলন। সিরিজের পরামর্শক শ্রীধরন শ্রীরামের সামনে সুযোগ থাকবে নতুনদের দেখার। স্ট্যান্ডবাই তালিকায় থাকা সৌম্য সরকারের জন্য এই সফর হতে পারে লাইফ লাইন। সব কিছু ঠিক থাকলে এই ম্যাচেও ওপেনিংয়ে দেখা যেতে পারে মিরাজ-সাব্বির জুটিকে।

তিনে লিটন আর মুশফিকের রেখে যাওয়া চার নম্বর জায়গাটা নেবেন আফিফ। ৫ নম্বরে ইয়াসির, ৬ নম্বরে সৈকত, ৭ নম্বরে সোহান আর ৮ নম্বরে অলরাউন্ডার সাইফউদ্দিন ব্যাটিং করবেন। পরের তিন জায়গায় দুই স্পেশালিস্ট পেসার ও এক স্পিনার থাকার সম্ভাবনা বেশি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply