গেমিং অ্যাপ বানিয়ে কোটি টাকা প্রতারণা, অবশেষে গ্রেফতার আমির খান

|

ছবি: সংগৃহীত

কোটি টাকা প্রতারণার দায়ে অভিযুক্ত কলকাতার মোবাইল গেমিং ব্যবসায়ী আমির খানকে উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে গাজিয়াবাদের ইন্দ্রপুরম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। খবর জিনিউজের।

এর আগে ১০ সেপ্টেম্বর তাকে ধরতে কলকাতার বাসায় অভিযান চালায় কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কিন্তু এর আগেই বাসা থেকে পালিয়ে যান তিনি। ওই দিনই আমির খানের বাসা ও অফিসে তল্লাশি তালিয়ে ১৭ কোটি ৩২ লাখ রুপি উদ্ধার করে ইডি।

গত জুন মাসে আমির খানের বিরুদ্ধে কলকাতার পার্ক স্ট্রিট থানায় প্রতারণার মামলা দায়ের হয়েছিল। অভিযোগ উঠেছিল, দলবল নিয়ে ‘ই-নাগেটস’ নামের একটি মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে প্রতারণা করছেন তিনি। সেই মামলা তদন্তের দায়িত্ব পেয়েছিল ইডি। তদন্তে উঠে আসে মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে প্রতারণা করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার তথ্য।

এই তথ্যের ভিত্তিতে ১০ সেপ্টেম্বর আমির খানের গার্ডেন রিচের বাসভবনে অভিযান চালায় ইডি। সেখানে দোতলার একটি ঘরে খাটের নিচে প্লাস্টিকের প্যাকেটে মোড়ানো বিপুল পরিমাণ টাকা পাওয়া যায়। পরে আমির খানের নিউ টাউনের অফিসে তল্লাশি করেও প্রচুর টাকার সন্ধান মেলে।

ওই দিন তল্লাশি শুরু হলে আমির খান ও তার বাবা নিসার আহমেদ খান পালিয়ে যান। পরে লালবাজারের সাইবার ক্রাইম শাখা ও কলকাতা পুলিশ আমির খানের মুঠোফোন ট্র্যাক করে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply