রোনালদো আঘাত পেলেও চেকদের হারিয়ে সেমির পথে পর্তুগাল

|

ছবি: সংগৃহীত

উয়েফা নেশনস লিগের ‘এ’ ক্যাটাগরির গ্রুপ টু’র লড়াইয়ে বড় জয় পেয়েছে পর্তুগাল। ক্রিস্টিয়ানো রোনালদোর দল দিয়েগো দালোতের জোড়া গোলে ৪-০’তে উড়িয়ে দিয়েছে চেক প্রজাতন্ত্রকে। এই জয়ে সেমিফাইনাল থেকে মাত্র ১ পয়েন্ট দূরে পর্তুগাল।

প্রাগের ফর্চুনা অ্যারেনায় শনিবার দিবাগত রাতে পর্তুগালকে আতিথ্য দেয় চেক প্রজাতন্ত্র। ম্যাচের শুরুতেই বড় ধাক্কা খান পর্তুগাল অধিনায়ক রোনালদো। ১৩ মিনিটে স্বাগতিক গোলরক্ষক টমাস ভাসলিকের সাথে সংঘর্ষ হয় সিআরসেভেনের। নাক থেকে রক্তপাত শুরু হয় রোনালদোর। তবে প্রাথমিক চিকিৎসা শেষে আবারও মাঠে নামেন এই কিংবদন্তি।

ছবি: সংগৃহীত

ম্যাচের শুরু থেকে দাপট দেখানো পর্তুগাল লিড পায় ৩৩ মিনিটে। রাফায়েল লিয়াওয়ের পাস থেকে স্কোরশিটে নাম তোলে দিয়েগো দালোত। প্রথমার্ধের ইনজুরি সময়ে দ্বিতীয় গোল পায় সান্তোস শিষ্যরা। এবার ফ্যাবিয়ান রুইজের নিখুঁত পাস কাজে লাগিয়ে চেকদের জালে বড় জড়ান ব্রুনো ফার্নান্দেজ।

ইনজুরি টাইমে নিজেদের ডিবক্সে হ্যান্ডবল করেন রোনালদো, পেনাল্টি পায় স্বাগতিকরা। কিন্তু চেক প্রজাতন্ত্রের স্ট্রাইকার প্যাট্রিক শিক মিস করেন শট। ৫২ মিনিটে আবারও স্কোরশিটে নাম তোলেন পর্তুগিজ রাইটব্যাক দালোত। ডিবক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন এই ম্যানইউ তারকা।

গোলের একাধিক সুযোগ হাতছাড়া করা রোনালদোর অ্যাসিস্টে পর্তুগিজদের ৪-০ গোলের জয় নিশ্চিত হয়। সিআরসেভেনের লক্ষ্যভ্রষ্ট হেডে আবারও মাথা ছুঁইয়ে বড় জালে জড়িয়ে দেন বদলি ফরোয়ার্ড ডিয়েগো জটা। এই জয়ে সেমিফাইনালের খুব কাছে পর্তুগাল। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) স্পেনের সাথে ড্র করতে পারলেও শেষ চার নিশ্চিত হবে রোনালদোদের।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply