আজ মহালয়া; সাম্প্রদায়িক অপরাজনীতির ব্যাপারে সতর্ক থাকার আহ্বান তথ্যমন্ত্রীর

|

মহালয়ার অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

দেশে একটি রাজনৈতিক পক্ষ আছে যারা সাম্প্রদায়িকতা নিয়ে অপরাজনীতি করে। তাদের ব্যাপারে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। এমন মন্তব্য করেছেন তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, সাম্প্রদায়িক হানাহানি ছড়ায়, সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়ায় এমন ব্যক্তিদের বিরুদ্ধে সবসময় কঠোর ব্যবস্থা নিয়েছে সরকার।

রোববার (২৫ সেপ্টেম্বর) মহালয়ার মাধ্যমে শুরু হলো সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গােৎসব। ভোর থেকে মন্দির-মন্দিরে ছিল মহালয়ার আনুষ্ঠানিকতা। এমনই এক অনুষ্ঠানে যোগ দিয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ এসব কথা বলেন।

ভোরে রাজধানীসহ দেশের বিভিন্ন মন্দিরে এ উপলক্ষে ছিল বিশেষ আয়োজন। দেবী দুর্গার আবাহনের এ দিনটি সারাদেশে বেশ আনন্দঘন পরিবেশে উদযাপন করছে ভক্তরা। চণ্ডীপাঠের মাধ্যমে দেবী দুর্গাকে আহ্বানের মধ্য দিয়ে শুরু হয় মহালয়ার আনুষ্ঠানিকতা।

হিন্দু ধর্মালম্বীদের মতে, এই তিথিতে সাধারণত পিতৃপুরুষের শ্রাদ্ধ তর্পণ করা হয়। তারা বিশ্বাস করেন, মহালয়ার দিনে দেবী দুর্গার বোধন হয়। তাই ভোরের আলো ফোটার সাথে সাথেই শুরু হয় দুর্গাপূজার দিন গণনা। এ বছর সারা দেশে ৩২ হাজার ১৬৮টি মণ্ডপে দুর্গোৎসব উদযাপিত হবে।

আরও পড়ুন: হলের সিট নিয়ে ইডেন কলেজে ছাত্রলীগের দ্বন্দ্ব, রাতে চলে পাল্টাপাল্টি অবস্থান

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply