সতীর্থদের কারণেই ম্যাজিক দেখাতে পারছেন না মেসি : সাম্পাওলি

|

ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলের লজ্জাজনক হারের পর তোপের মুখে আর্জেন্টিনা দলের কোচ হোর্হে সাম্পাওলি। দলের এমন করুণ অবস্থার কারণ হিসেবে তিনি দাবি করেছেন, স্কোয়াডের যা অবস্থা তাতে মেসির একার পক্ষে কিছু করা সম্ভব না। অন্যান্য খেলোয়াড়দের কারণে ফুটে উঠছে না মেসির নৈপূণ্য।

প্রথম দুই মাচেই মাঠে সেভাবে খুঁজে পাওয়া যায়নি বার্সেলোনায় দোর্দণ্ড প্রতাপে খেলা লিওনেল মেসিকে। সাম্পাওলির দাবি, দলের বাদবাকি খেলোয়াড়দের সাথে মেসির যেমন বোঝাপড়ার থাকা উচিত, তা হচ্ছে না।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে গোলকিপার নির্বাচন, আগুয়েরোকে বসিয়ে দেয়া আর ৩-৪-৩ ফরমেশন নিয়েও প্রবল সমালোচনার মুখে পড়েন সাম্পাওলি।

কাবাইয়েরোর জঘন্য এক ভুলে প্রথম গোল খেয়ে বসে আর্জেন্টিনা। সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি সাম্পাওলি শিষ্যরা। সংবাদ সম্মেলনে প্রশ্ন ওঠে, কী খেয়ে তিনি কাবাইয়েরোকে বেছে নিলেন, আর মেসিকে কেন বল পাস করা হচ্ছিলো না।

জবাবে সাম্পাওলি বলেন, গোটা দলই চেষ্টা করেছে মেসিকে বল দিতে। কিন্তু ক্রোয়েটরাও তৎপর ছিলো তেমনটা যাতে না হয়। দলের কিছু খেলোয়াড় এখনও আমার সিস্টেমের সাথে মানিয়ে নিতে পারেনি। ৩৬ বছর বয়সে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক করা গোলরক্ষক কাবাইয়েরো প্রসঙ্গে সাম্পাওলি বলেন, সব দোষ তার ওপর চাপানো ঠিক নয়। সিদ্ধান্তটা তো একান্তই আমার ছিলো।

 









Leave a reply