এবার ভারতীয় পর্যটক টানতে চায় বাংলাদেশ

|

আখাউড়া প্রতিনিধি:

ভারতের ব্যুরো অফ ইমিগ্রেশন দফতরের হিসেবমতে, দেশটিতে সবচেয়ে বেশি সংখ্যক পর্যটক যায় বাংলাদেশ থেকেই। এখন ভারত থেকেও পর্যটক টানতে চায় বাংলাদেশ। এ লক্ষ্যে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলাস্থিত বাংলাদেশের সহকারী হাইকমিশনারের উদ্যোগে প্রথমবারের মতো ভারতের ত্রিপুরা রাজ্য থেকে ৩৬ জনের একটি ট্যুরিস্ট দল আনুষ্ঠানিকভাবে দক্ষিণ বাংলাদেশের কক্সবাজার সৈকত ভ্রমণে এসেছেন।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্ত থেকে বাংলাদেশের সৌদিয়া এসি কোচে করে ভারতীয় পর্যটকবাহী একটি বাস কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যায়। এ সময় আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টে
‘কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমণ’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ভারতের আগরতলাস্থিত বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ। তিনি জানালেন, দুই দেশের মধ্যে পর্যটনে আরও জোর দেয়ার কথা চিন্তা করছেন তারা।

উত্তর-পূর্ব ভারত থেকে আখাউড়া হয়ে বাংলাদেশে সহজ যাতায়াত ব্যবস্থা ও সময় সাশ্রয়ের কারণে ভারতীয়দের আগের চেয়ে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেটসহ বাংলাদেশে ভ্রমণও বেড়েছে। ত্রিপুরার বাংলাদেশ সহকারী হাইকমিশন সূত্র জানায়, গত নয় মাসে প্রায় লক্ষাধিক ভারতীয় নাগরিক আখাউড়া-আগরতলা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে এসেছে। এ সংখ্যা অতীতের যে কোনো সময়ের চেয়ে বেশি বলে জানায় ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলাস্থিত বাংলাদেশের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply