বিশ্বকাপের পরই অবসর নেবেন মেসি?

|

ক্রোয়েশিয়ার কাছে বিধ্বস্ত আর্জেন্টিনা। গোল ব্যবধান ৩-০ হলেও পরাজয়ের ধাক্কাটা আরো বড়ো। সুতোয় ঝুলছে আলবিসেলেস্তেদের বিশ্বকাপ ভাগ্য। ঝুলছে লিওনেল মেসির আন্তর্জাতিক ক্যারিয়ারও।
ক্রোয়াশিয়ার সাথে ম্যাচে দলের যে করুন দশা ফুটে উঠেছে, তাতে সাবেক আর্জেন্টাইন তারকা পাবলো জাবালেটা মনে করেন, বিশ্বকাপের পরেই আর্জেন্টিনার জার্সি তুলে রাখতে পারেন লিওনেল মেসি।

বিবিসিকে জাবালেটা বলেন, মেসির জন্য খুব খারাপ লাগছে। আর্জেন্টিনার জন্য কিছু জেতার এটাই শেষ সুযোগ ছিলো তার। সেই সুযোগ যদি হাতছাড়া হয়ে যায়, তবে বিশ্বকাপের পরে তিনি অবসর নিলে আমি অবাক হবো না।

মেসির ক্যারিয়ারের পাশাপাশি ক্রোয়েশিয়ার বিপক্ষে আলবিসেলেস্তেদের পারফরমেন্স নিয়েও ক্ষোভ জানান জাবালেটা।  বলেন, আর্জেন্টিনা দলকে এতোটা খারাপ খেলতে দেখিনি কখনো। এতো নিস্প্রাণ তারা কখনই ছিলো না। জাবালেটার মতে, কাবাইয়েরোর অমার্জনীয় ভুলে প্রথম গোল খাওয়ার পর মানসিকভাবে ভেঙ্গে পড়ে খেলোয়াড়রা।

সাবেক এই তারকার বলেন, আর্জেন্টিনার জনগন স্বভাবতই খুবই হতাশ এবং ক্ষুব্ধ। ব্রাজিলে তারা জয়ের খুব কাছে গিয়েও খালি হাতে ফিরেছে। একই অবস্থা কোপা আমেরিকাতেও। আর কত হতাশায় পুড়বে তারা, কত পরাজয় সহ্য করবে?

দু বছর আগেও একবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছিলেন এলএম টেন। অবশ্য তবে ক’দিন পরেই সে সিদ্ধান্ত পাল্টে ফেলেন। আগামী রোববার ৩২ এ পা রাখছেন লিওনেল মেসি। ২০২২ সালের কাতার বিশ্বকাপের সময় তার বয়স হবে ৩৫।









Leave a reply