জাতিসংঘে প্রধানমন্ত্রীর দেয়া ভাষণের সমালোচনা করলেন মির্জা ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

নিজ দেশে হত্যাযজ্ঞ চালু রেখে জাতিসংঘে যুদ্ধ চাই না বলে দেয়া শেখ হাসিনার বক্তব্য হাস্যকর। এমন মন্তব্য করার মাধ্যমে জাতিসংঘে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণের সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। ফখরুল দাবি করেন, নতুন ছদ্মবেশ নিয়ে আরেকবার একনায়কতন্ত্র কায়েম করতে চায় সরকার। তিনি বলেন, গুম, খুন, হত্যা করে বিএনপিকে দমাতে পারবে না আওয়ামী লীগ সরকার। জনগণের অধিকার আদায়ে বিএনপির আন্দোলন চলবেই বলেও জানান তিনি।

এ সময় মির্জা ফখরুল বলেন, যুবদল কর্মী শাওনের রক্তকে বৃথা যেতে দেয়া যাবে না। শাওনের মৃত্যুর ব্যাপারে আওয়ামী পন্থীরা বলছেন, পেছন থেকে ইটের আঘাতে মরেছে। অথচ ডেথ সার্টিফিকেটে এসেছে গান শট। হত্যা করে আবার মিথ্যাচার করছে আওয়ামী লীগ। যেসব নেতাকর্মী জীবন দিচ্ছেন; তাদের আত্মত্যাগ বিএনপির জন্য নয়; সমগ্র জাতির মুক্তির জন্য। এই মুক্তি নিশ্চিতে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে বলে জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল আরও বলেন, পাকিস্তানের বিরুদ্ধে যে জন্য যুদ্ধ করেছিলাম, সেই যুদ্ধ এখনও আছে। অধিকার আদায় হয়নি। ইতিহাসকে বিকৃত করা হচ্ছে। জাতীয় চার নেতার নাম নেই কোথাও। জেনারেল ওসমানির নাম উল্লেখ করা হয় না। জিয়ার নাম উচ্চারণ তো নয়ই, বরং খাটো করা হয়।

আরও পড়ুন: রোহিঙ্গা সংকট সমাধান না হওয়ায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর হতাশা প্রকাশ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply