মোটরসাইকেলে ৪ দেশ দেখা ইরফান-আফরিন দম্পতির স্বপ্ন বিশ্বভ্রমণ (ভিডিও)

|

ইরফান ও আফরিন।

মোটরসাইকেলে চারটি দেশ ঘুরেছেন ইরফান-আফরিন দম্পত্তি, পাড়ি দিয়েছেন নয় হাজার কিলোমিটারেরও বেশি। আপাতত ভ্রমণ অসম্পুর্ণ রেখেই ফিরেছেন দেশে। তাদের স্বপ্ন, একদিন পাড়ি দেবেন বিশ্ব।

ব্যবসায়ী দম্পত্তি ইরফান-আফরিন ঘুরতে পছন্দ করেন। মোটর সাইকেলে বিশ্বভ্রমনের স্বপ্ন দু’জনেরই। ইরফান বললেন, ছোটবেলা থেকে বিভিন্ন খেলনা নিয়ে যখন খেলতাম তখন খেলনা বাইক নিয়েই বেশি খেলা হতো। বড় হয়ে ভাবলাম যে যদি কখনও দেশের বাইরে ঘুরতে যাই তাহলে বাইকে করেই যাবো।

বাইরে দেশভ্রমণ প্রসঙ্গে আমিনা আফরিন বললেন, আমরা বাংলাদেশে বাইকে করেই ঘুরেছি। এজন্য ভয় জিনিসটা আমার খুব কম কাজ করতো।

বিস্তারিত দেখতে ক্লিক করুন এখানে

তারা জানান, এ বছরের ৫ জুলাই রাজধানীর মণিপুরীর বাসা থেকে বের হন দু’জন। চারটি দেশ ঘুরতে পাড়ি দেন নয় হাজার কিলোমিটারেরও বেশি পথ।

ইরফান বলেন, বাইক নিয়ে ঘোরার কারণে আমি মানুষের সাথে মিশতে পেরেছি। আমার যখন যেখানে থামতে ইচ্ছে করেছে আমি থেমেছি। আমাদের স্বপ্ন বিশ্বভ্রমণ করার। লাদাখে যে ১৫-২০ দিন ছিলাম আমরা বৃষ্টির মধ্যেই রাইড করেছি। আমাদের উদ্দেশ্য হলো আমরা ঘুরতে ঘুরতে এনজয় আর এক্সপ্লোর করতে করতে যাবো। টানা ১২-১৩ ঘণ্টা যেমন রাইড করেছি আবার ৪-৫ ঘণ্টাও রাইড করেছি। পাকিস্তানের অভিজ্ঞতা বেশ মজার ছিল। যেখানেই গিয়েছি ভাল ব্যবহার পেয়েছি, আমাদের মহান মুক্তিযুদ্ধের কথা যতোবার বলেছি প্রতিবারই দেখেছি যে ওরা গিল্টি ফিল করেছে, দুঃখপ্রকাশ করেছে। এমনও দেখেছি যে তারা এ ব্যাপারে কিছুই জানেন না।

পর্যটক আমিনা আফরিন আরও বলেন, কলকাতা থেকে সামনে আগানোর পর খাবার নিয়ে আমাদের খুবই সমস্যার মুখোমুখী হতে হয়েছে। ইরানেও সমস্যা হয়েছে কারণ ওরা একদমই ইংরেজি জানে না। আমরা বিভিন্ন সমস্যায় যেমন পড়েছি তেমনি আবার ওভারকামও করেছি।

সৌদি আরব থেকে গত পয়লা সেপ্টেম্বর ঢাকায় ফেরেন এ দম্পতি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply