প্রীতি ম্যাচে একই ব্যবধানের জয় পেয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ফিফা প্রীতি ম্যাচে রিচার্লিসনের জোড়া গোলে ঘানাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। অন্য গোলটি করেন মার্কুইনিয়োস। কোপা আমেরিকার ফাইনাল হারের পর টানা ১৪ ম্যাচে অপরাজিত সেলেসাওরা। একই ব্যবধানে মেসির জোড়া গোলে হন্ডুরাসের বিপক্ষে জয় পেয়েছে আর্জেন্টিনা।

শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে ফ্রান্সে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ঘানার সামনে অপ্রতিরোধ্য ব্রাজিল। ১১ বছর পর আফ্রিকার দেশটির বিপক্ষে সহজ জয় সেলেসাওদের। এ নিয়ে পাঁচবারের দেখায় সবকটিতেই জয় তুলে নিলো ব্রাজিল।

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষকে চাপে রাখেন নেইমাররা। একের পর এক আক্রমণে বিপর্যস্ত ঘানার রক্ষণশিবির। খেলার ৯ মিনিটে গোলের খাতা খোলেন মার্কুইনিয়োস। রাফিনহার নেয়া কর্নার কিককে হেড দিয়ে বল ঘানার জালে জড়ান এ ডিফেন্ডার।

প্রথমার্ধ্বের ২৮ মিনিটে দ্বিতীয় গোল আদায় করেন রিচার্লিসন। নেইমারের অ্যাসিস্ট থেকে ব্যবধান বাড়িয়ে ২-০ করেন এ স্ট্রাইকার। এরপর আবারও নেইমার-রিচার্লিসন শো। এই জুটির নৈপুণ্যেই ৪০ মিনিটে স্কোর লাইন ৩-০ করে ব্রাজিল। নেইমারের নেয়া ফ্রি কিক থেকে আলতো হেডের ছোঁয়ায় নিজের দ্বিতীয় গোলের দেখা পান রিচার্লিসন।

খেলার শেষ মুহূর্ত পর্যন্ত ম্যাচে ফিরতে বেশ কয়েকটি আক্রমণ চালায় ঘানা। তবে ব্রাজিলের শক্ত রক্ষণে প্রতিহত হয়েছে তাদের প্রতিটি আক্রমণ। বাকি সময়ে আর কোনো গোল না হলে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে নেইমার-রিচার্লিসনরা।

আরেক প্রীতি ম্যাচে মেসির নৈপুণ্যে হন্ডুরাসকে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা। ফ্লোরিডায় ১৬ মিনিটে লাওতারো মার্টিনেজের গোলে ডেড লক ভাঙ্গে আর্জেন্টিনা। এরপর প্রথমার্ধ্বের যোগ করা সময়ে স্পট কিক ও ৬৯ মিনিটে মেসির দ্বিতীয় গোলে ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলেস্তারা।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply