দুরন্ত জয়ের পরদিন ইংল্যান্ডের বিপক্ষে বড় হার দেখলো পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

আগেরদিন ইংল্যান্ডের দেয়া ২০০ রানের লক্ষ্য কোনো উইকেট না হারিয়েই পেরিয়েছিল পাকিস্তান। তবে একদিন পরই মুদ্রার উল্টোপিঠ দেখতে হলো বাবর আজমের দলকে। সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয়টিতে হার দেখতে হয়েছে ৬৩ রানের।

করাচির ন্যাশনাল স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ২২১ রানের পাহাড়সহ সংগ্রহ গড়ে ইংল্যান্ড। দলের পক্ষে ৩৫ বলে সর্বোচ্চ ৮১ রানের অপরাজিত ইনিংস খেলেছেন হ্যারি ব্রুক। ব্রুকের ইনিংস ছিল ৮টি চার ও ৫টি ছক্কায় সাজানো। দ্বিতীয় সর্বোচ্চ ৭২ রান করে অপরাজিত ছিলেন বেন ডাকেট। ডাকেটের ৪২ বলের ইনিংসে ছিল ৮টি চার ও ১টি ছক্কার মার।

বিশাল লক্ষ্য তাড়া করতে গিয়ে ২৮ রানের মধ্যেই টপ অর্ডারের চার ব্যাটারকে হারিয়ে দিশেহারা হয়ে পড়ে পাকিস্তান। সেই বিপর্যয় কাটিয়ে উঠতে পারলেও সেটি দলের জয়ের জন্য যথেষ্ট ছিল না। দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেছেন শন মাসুদ। খুলদিল শাহর সংগ্রহ ২৯ রান। এছাড়া দুই অঙ্কের রান ছুঁতে পেরেছেন শুধু মোহাম্মদ নওয়াজ (১৯)। শেষ পর্যন্ত পুরো ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১৫৮ রান তুলতে সক্ষম হয় পাক ব্যাটাররা।

ইংল্যান্ডের হয়ে দারুণ বল করেছেন গতিময় বোলার মার্ক উড। ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে তিনটি উইকেট শিকার করেন উড। দুইটি উইকেট নিয়েছেন লেগ স্পিনার আদিল রশিদ।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply