‘মনে হচ্ছে যেনো তরমুজ’;পাকিস্তানের জার্সি নিয়ে দানিশ কানেরিয়া

|

পাকিস্তানের নতুন জার্সি।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের নতুন জার্সিকে তরমুজের সাথে তুলনা করেছেন পাকিস্তানের সাবেক স্পিনার দানিশ কানেরিয়া। শুধু তাই নয়, সমালোচনা করছেন ভারতের জার্সিরও।

শীঘ্রই অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ বিশ্বকাপকে সামনে রেখে এরইমধ্যে নিজেদের দল ঘোষণা করেছে অংশগ্রহণকারী দলগুলো, উন্মোচন করেছে নিজেদের জার্সি।

বরাবরের মতো এবারের বিশ্বকাপেরও অন্যতম অকর্ষণ দুই চিরপ্রতিদ্বন্দ্বি ভারত ও পাকিস্তান। বিশ্বকাপে এ দুই দলের জার্সির ওপরও ক্রিকেট বিশ্বের বিশেষ নজর থাকে। ইতোমধ্যেই নিজেদের জার্সি উন্মোচন করেছে ভারত-পাকিস্তান। চলমান ইংল্যান্ড সিরিজে সেই জার্সি পড়ে মাঠেও নেমেছেন বাবর আজমরা। কিন্তু এ জার্সি একদমই পছন্দ হয়নি সাবেক পাকিস্তানি স্পিনার দানিশ কানেরিয়ার।

তিনি বলেন, প্রথমে আমাকে পাকিস্তানের কিটের কথা বলতে হবে। মনে হচ্ছে যেনো তরমুজ… ‘ফ্রুট নিনজা’ নামের একটা খেলা আছে, সেখানে আপনি ফল কেটে থাকবেন হয়তো। পাকিস্তানের জার্সিটা দেখে মনে হচ্ছে তারা সেই তরমুজ আর কস্তুরি মিশিয়ে বানিয়েছে। পাকিস্তানের জন্য এটা সঠিক সবুজ না, আরও গাঢ় সবুজ হওয়া উচিত ছিল। মনে হয় যেন আমরা একটি ফলের দোকানে দাঁড়িয়ে আছি।

শুধু পাকিস্তান নয় ভারতের জার্সি নিয়েও সমালোচনা করেছেন দানিশ। তার মতে চলমান অস্ট্রেলিয়া সিরিজে ভারত অজিদের বিপক্ষে যেমন নিস্তেজ বোলিং করছে, তাদের জার্সিটিও ঠিক তেমনি নিস্তেজ হয়েছে।

ইংল্যান্ডের সাথে পাকিস্তানের প্রথম টি-টোয়েন্টিতে হার ও অস্ট্রেলিয়ার সাথে ভারতের হারে ক্রিকেটের দুই পরাশক্তির উপর হতাশ দানিশ কানেরিয়া বলেন, আমরা বিশ্বকাপের পথে আছি। এশিয়া কাপের পর ভারত ও পাকিস্তান এই দুই দল থেকে আমরা যে ধরনের পারফরম্যান্স আশা করছিলাম তা দেখা যাচ্ছে না। একটি ইংল্যান্ডের কাছে হেরেছে এবং অন্যটি অস্ট্রেলিয়ার কাছে হেরেছে।তাহলে দুটি এশিয়ান পাওয়ার হাউস কি শেষ?

যদিও নতুন জার্সি পড়ে ইংল্যান্ডের সাথে দ্বিতীয় ম্যাচে বাবর আজম ও রিজওয়ানের জুটিতে ১০ উইকেটে জয় পেয়েছে স্বাগতিক পাকিস্তান।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply