বাবা চামড়া ব্যবসায়ী, ছেলে দুর্ধর্ষ চোর

|

সুনসান রাতে, ঘুমিয়ে পুরো রাজধানীর মানুষ। কিন্তু জেগে আছেন দুই যুবক। সিসি ক্যামেরার ছবিতে দেখা যায়, গত ১১ সেপ্টেম্বর এলিফ্যান্ট রোডের একটি বাসায় দেয়াল টপকে ওপরে ওঠেন তারা। এরপর নিঃশব্দে গ্রিল বেয়ে টার্গেট করা বাসার ভেতরে ঢোকে একজন যুবক। মাত্র বিশ মিনিটের মধ্যে চুরির মিশন শেষে মালামাল নিয়ে নেমে আসে সাদা শার্ট পরা সেই যুবক। নিচে অপেক্ষায় থাকা মোটরসাইকেলে উঠে চম্পট দেয় দুজন। জানা যায়, সেই বাসা থেকে নগদ টাকা স্বর্ণ চুরি হয়। মাত্র দুজন চোরের এসব কাণ্ডে অতিষ্ঠ রাজধানীর পুরান ঢাকা ও নিউমার্কেট এলাকার মানুষ।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (লালবাগ) উপ-কমিশনার মশিউর রহমান জানান, দিনভর মোটরসাইকেলে ঘুরে ঘুরে রেকি করে মধ্যরাতে অপারেশন শুরু করেন তারা। বেশ কয়েকটি মামলার পর সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে দশ লাখ টাকাসহ গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এর মধ্যে একজন হাসান। তার বাবা চামড়া ব্যবসায়ী হলেও চুরিকেই পেশা হিসেবে বেছে নিয়েছে সে।

গোয়েন্দা পুলিশ বলছে, হাসান চোরচক্রের হোতা। কিছুদিন পরপর সহযোগী বদল করে সে। বর্তমান সহযোগী আয়নাল রাইড শেয়ারে মোটরসাইকেল চালায় পাশপাশি চুরির কাজে সহায়তা করে।

অনাকাঙ্ক্ষিত এ ধরনের ঘটনা এড়াতে বাসার নিরাপত্তা জোরদারের পাশাপাশি সিসি ক্যামেরা স্থাপনের পরামর্শ দিয়েছে পুলিশ।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply