নেশনস লিগে তিন জায়ান্ট ফ্রান্স, বেলজিয়াম ও নেদারল্যান্ডসের জয়

|

ছবি: সংগৃহীত

উয়েফা নেশনস লিগের ম্যাচে জয় পেয়েছে তিন জায়ান্ট। গ্রুপ ফোরে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনাল থেকে ১ পয়েন্ট দূরে রয়েছে নেদারল্যান্ডস। একই গ্রুপের আরেক ম্যাচে ওয়েলসের বিপক্ষে ২-১ গোলের জয় তুলে সেমিফাইনালে যাওয়ার রেসে টিকে রইলো বেলজিয়াম। গ্রুপ ওয়ানের ম্যাচে অস্ট্রিয়াকে ২-০ গোলে হারিয়ে রেলিগেশন এড়ানোর সম্ভাবনা তৈরি করেছে ফ্রান্স।

নেশনস লিগের এ ক্যাটাগরির গ্রুপ ফোরের ম্যাচে পোল্যান্ডের আতিথ্য নেয় দারুণ ফর্মে থাকা নেদারল্যান্ডস। এই ম্যাচেও শুরুতেই লিড পায় ডাচরা। ১৩ মিনিটে উইঙ্গার কডি গাকপোর গোলে এগিয়ে যায় অরেঞ্জরা। প্রথমার্ধে বাকি সময় আধিপত্য ধরে রাখলেও আর গোল আসেনি। দ্বিতীয়ার্ধে আবারও গোলের দেখা পায় লুই ভ্যান গাল শিষ্যরা। ৬০ মিনিটে স্টিভেন বার্গওয়াইনের গোলে ২-০’র জয় নিশ্চিত হয় নেদারল্যান্ডসের। পরের ম্যাচে বেলজিয়ামের সাথে ড্র করলেই সেমিফাইনাল নিশ্চিত হবে ডাচদের।

ছবি: সংগৃহীত

গ্রুপের আরেক ম্যাচে ঘরের মাঠে ওয়েলসকে আতিথ্য দেয় বেলজিয়াম। গ্যারেথ বেলের দলের বিপক্ষে ১০ মিনিটেই কেভিন ডি ব্রুইনার গোলে লিড নেয় বেলজিয়াম। ৩৭ মিনিটে দ্বিতীয় গোল পায় মার্টিনেজ শিষ্যরা। এবার ডি ব্রুইনার অ্যাসিস্টে স্কোরশিটে নাম তোলেন মিচি বাতসুয়াই। দ্বিতীয়ার্ধে কিফার মুরের স্ট্রাইকে ওয়েলস এক গোল শোধ দিলেও ২-১ গোলের জয়ে সেমির সম্ভাবনা শেষ ম্যাচ পর্যন্ত টিকিয়ে রাখলো মার্টিনেজের দল।

ছবি: সংগৃহীত

গ্রুপ ওয়ানের ম্যাচে শীর্ষস্থান দখলের লড়াইয়ে ঘরের মাঠে ডেনমার্ককে আতিথ্য দেয় ক্রোয়েশিয়া। কিন্তু প্রথমার্ধে গোল পায়নি কোনো দলই। তবে ৪৯ মিনিটে বোর্না সোসার গোলে লিড নেয় লুকা মড্রিচের দল। তবে ৭৭ মিনিটে ক্রিস্টিয়ান এরিকসেন গোল করে ম্যাচে ফেরায় ডেনমার্ককে। কিন্তু দুই মিনিট পর ক্রোয়েশিয়ার ২-১ গোলের জয় নিশ্চিত করেন মিডফিল্ডার লোভরো মাজের। ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠলো ক্রোয়েশিয়া। এক পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে ডেনিশরা।

গ্রুপের আরেক ম্যাচে রেলিগেশন এড়াতে অস্ট্রিয়ার বিপক্ষে জয়ের বিকল্প ছিল না ফ্রান্সের। কিন্তু প্যারিসে অনুষ্ঠিত ম্যাচে প্রথমার্ধে কাঙ্খিত গোল পায়নি ফরাসিরা। ডেডলক ভাঙে ৫৬ মিনিটে, কিলিয়ান এমবাপ্পের গোলে। ৬৫ মিনিটে অলিভিয়ের জিরুর গোলে ২-০’র জয় নিশ্চিত হয় ফ্রান্সের। এই জয়ে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপের তিন নম্বরে ফ্রান্স।

আরও পড়ুন: নেশনস লিগ: রেলিগেশন এড়াতে ইতালির বিপক্ষে লড়বে ইংল্যান্ড

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply