বাবরের সেঞ্চুরিতে ইংল্যান্ডের ২০০ রানের লক্ষ্য বিনা উইকেটে পেরিয়ে গেলো পাকিস্তান

|

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টতে ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে পাকিস্তান। বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ২০৩ রানের অপরাজিত জুটিতে ইংল্যান্ডের দেয়া ২০০ রানের লক্ষ্য পেরোয় পাকবাহিনী। সেঞ্চুরির দেখা পেয়েছেন এশিয়া কাপে ব্যর্থ বাবর।

করাচির ন্যাশনাল স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ১৯৯ রানের বিশাল সংগ্রহ তোলে ইংলিশরা। দলের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন অধিনায়ক মঈন আলী। ২৩ বলে সমান ৪টি চার ও ছক্কায় নিজের ইনিংস সাজান মঈন। এছাড়া বেন ডাকেট ৪৩, হ্যারি ব্রুক ৩১ ও ফিলিপ সল্ট ৩০ রান করেন। পাকিস্তানের হয়ে দুইটি করে উইকেট সংগ্রহ করেন শাহনেওয়াজ দাহানি ও হারিস রউফ।

জবাবে ব্যাট করতে নেমে পাওয়ার প্লের ৬ ওভারেই ৫৯ রান তোলেন বাবর ও রিজওয়ান। জয়ের বন্দরে পৌঁছানো পর্যন্ত একই তালে ব্যাট করে যায় এই জুটি। নিজের খেলা ৬২তম বলে সেঞ্চুরি পূরণ করেন বাবর। শেষ পর্যন্ত ৬৬ বলে ১১০ রানে অপরাজিত ছিলেন বাবর। তার ইনিংস সাজানো ছিল ১১টি চার ও ৫টি ছক্কায়। আর ৫১ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৮৮ রান করে অপরাজিত ছিলেন রিজওয়ান।

রিজওয়ান ও বাবরের এই ম্যাচে গড়া ২০৩ রানের জুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পঞ্চম সর্বোচ্চ। ২৩৬ রানের জুটি গড়ে এই তালিকার শীর্ষে আছেন পাকিস্তানের হজরতউল্লাহ জাজাই ও আশরাফ গনি। এর আগে গতবছর দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়নে ১৯৭ রানের জুটি গড়েছিলেন বাবর-রিজওয়ান। যেটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সপ্তম সর্বোচ্চ।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply