বেতন বাড়ছে ফুটবলারদের, যা বলেছেন অধিনায়ক সাবিনা ও কোচ ছোটন

|

সাফ চ্যাম্পিয়নজয়ী নারী ফুটবলার ও কোচিং স্টাফেদের বেতন বাড়ানোর ব্যাপারে প্রতিশ্রুতি দিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশ (বাফুফে) সভাপতি কাজী সালাহউদ্দিন। আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সালমা-সানজিদাদের সাথে আনুষ্ঠানিক বৈঠক শেষে তিনি এই প্রতিশ্রুতি দিয়েছেন।

বর্তমানে তিনটি গ্রেডে বেতন পান ফুটবলাররা। সর্বোচ্চ ১০ হাজার টাকা পান ‘এ’ গ্রেডের ফুটবলাররা। এরপর ৮ ও ৬ হাজার টাকা করে পান ‘বি’ ও ‘সি’ গ্রেডের ফুটবলাররা।

বিষয়টি নিয়ে অধিনায়ক সাবিনা খাতুন বলেছেন, মেয়েরা ভালো করছে এবং আমার মনে হয় আমরা আরও ভালো কিছু ডিজার্ভ করি। ওনারাও হয়তো মনে করেছেন আমাদেরকে যেটা দেয়া হচ্ছে সেই তুলনায় আমাদের বেতন আরও বাড়া উচিত।

কোচ ছোটন বলেছেন, দিনশেষে বাসায় গেলে আমাদের মেহমান বলে। মাসশেষে যদি আমাদের বিলটা একটু উন্নত হয় তাহলে আমরা সম্মানিত হবো। ফেডারেশনের সভাপতি বিষয়টি নিয়ে আমাদের আশ্বস্ত করেছেন।

নারীদের ফুটবলে এখন পর্যন্ত সর্বোচ্চ খেতাব অর্জন করেছে টাইগ্রেসরা। তবে এখানেই খুশি হয়ে থাকতে চান না অধিনায়ক সাবিনা খাতুন। স্বপ্ন বুনছেন বাংলাদেশকে আরও বহুদূরে এগিয়ে যাওয়ার।

সাবিনা বলেছেন, মহিলা ফুটবল কতটা উন্নতি করেছেন সেটি আপনারা দেখেছেন। ফেডারেশন যদি এভাবেই পাশে থাকে তাহলে এশিয়ার মধ্যে আমরা ভালো একটি অবস্থান তৈরি করতে পারবো।

এবারের সাফ চ্যাম্পিয়নশিপে তুলনামূলক কঠিন গ্রুপে ছিল বাংলাদেশ। ভারত-নেপালের মতো শক্তিশালী দলকে কুপোকাত করে অপরাজিত চ্যাম্পিয়ন ছোটন শিষ্যরা। অভ্যর্থনাটাও বাংলার মেয়েরা পেয়েছে রাজসিকভাবেই। ছাদখোলা বাসে টাইগ্রেসদের বরণ নিতে উৎসবের নগরীতে পরিণত হয় ঢাকা।

উল্লেখ্য, আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ফুটবলারদের ছুটি। ১৮ অক্টোবর ছুটি শেষে ক্যাম্পে যোগ দেবেন সাবিনা-সানজিদা আকতাররা।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply