স্বাগতিক কম্বোডিয়াকে হারালো বাংলাদেশ

|

সাফ চ্যাম্পিয়নশিপ জিতে বাংলাদেশকে আনন্দে ভাসিয়েছেন বাংলাদেশের নারীরা। এবার পুরুষদের ফুটবলেও জয় পেয়েছে বাংলাদেশ। ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কম্বোডিয়াকে হারিয়েছে ১-০ গোলের ব্যবধানে।

কম্বোডিয়ার মরোডোক টেকো স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হওয়া এই ম্যাচের শুরু থেকেই আক্রমণ, প্রতি আক্রমণ চালায় দুই দল। ম্যাচের ২৩তম মিনিটে দলের হয়ে একমাত্র গোল করেন রাকিব। মতিন মিয়ার পাসে ডান পায়ের মাটি কামড়ানো শটে দলকে জয়সূচক গোল এনে দেন রাকিব। এরপর দুই দলই গোলের সম্ভাবনা জাগালেও আর গোল হয়নি।

আর তাতেই সাত ম্যাচ আর ১০ মাস পর জয়ের দেখা পেলো জামাল ভুঁইয়ার দল। সবশেষ নভেম্বরে শ্রীলঙ্কায় মালদ্বীপকে ২-১ গোলে হারিয়েছিলো দল। এরপর সাত ম্যাচের পাঁচটিতেই হেরেছে বাংলাদেশ। ড্র হয়েছে বাকি দুই ম্যাচ।

জয়সূচক শটটি নিচ্ছেন রাকিব।

প্রীতি ম্যাচের আগে ফুটবলারদের ৩ সপ্তাহের ট্রেনিং ক্যাম্প করিয়েছেন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। এছাড়া ১৫ সেপ্টেম্বর কম্বোডিয়ায় পৌঁছে আরও ১ সপ্তাহ অনুশীলন করেছে জামাল ভুঁইয়ার দল।

আরও পড়ুন: দুবাইয়ের উদ্দেশে সোহানের নেতৃত্বাধীন ১৭ সদস্যের দল

আজকের ম্যাচের আগে ৪ দেখায় কম্বোডিয়ার বিপক্ষে ৩ জয় আর ১ ম্যাচ ড্র করেছিলো বাংলাদেশ। এই ম্যাচ শেষে নেপালের কাঠমান্ডুর উদ্দেশে রওনা হবে লাল সবুজের প্রতিনিধিরা। সেখানে গিয়ে নেপালের বিপক্ষে আরও একটি প্রীতি ম্যাচ খেলবে জামাল ভুঁইয়ারা।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply