নরেন্দ্র মোদির প্রশংসা করে যা বললেন ইমরান খান

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সমালোচনা করতে গিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সম্প্রতি দেয়া এক বক্তব্যে নরেন্দ্র মোদিকে একজন সৎ ও বিচক্ষণ রাজনীতিবিদ বলেও উল্লেখ করেছেন ইমরান। খবর ইন্ডিয়া টুডের।

এর আগে, বুধবার (২১ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে ইমরান খানকে বলতে শোনা যায়, নওয়াজ শরিফের শত শত কোটি টাকার সম্পত্তি আছে দেশের বাইরে। ক্ষমতার সুবিধা নিয়ে করা দুর্নীতির মাধ্যমে বিশ্বের আর কোনো নেতা এতো বিপুল পরিমাণ সম্পত্তি আত্মসাৎ করতে পারেননি।

ওই বক্তব্যে ইমরান আরও বলেন, আমাদের প্রতিবেশী ভারতের কথা ভাবুন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পত্তির পরিমাণ কতো? ক্ষমতায় থাকাকালীন দেশে এবং দেশের বাইরে কী পরিমাণ সম্পত্তির মালিক তিনি?

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মুখে ভারতের প্রধানমন্ত্রীর প্রশংসা বেশ বিরল একটি ঘটনা। এর আগে, ২০০৯ সালে ভারতের সংবিধানের ৯০ নং ধারা সংশোধন করে বিজেপি। ওই সংশোধনের পর স্বায়ত্বশাসিত প্রদেশের মর্যাদা হারায় জম্মু ও কাশ্মির। এর জেরে ভারতের প্রধানমন্ত্রীর প্রতি ক্ষুব্ধ ছিলেন ইমরান। এরপর, জম্মু ও কাশ্মিরের স্বায়ত্বশাসিত প্রাদেশিক মর্যাদা ফিরিয়ে না দিলে ভারতের সাথে কোনো প্রকার সমঝোতায় যাবেন না- বলেও একাধিকবার ঘোষণা দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, বুধবার ভাইরাল হওয়া ওই ভিডিওতে ভারতের কূটনীতির প্রশংসাও করেন ইমরান খান। তিনি বলেন, ভারত কোয়াডের সদস্য। কিন্তু যুক্তরাষ্ট্রের ব্যাপক চাপ থাকা সত্ত্বেও কেবল দেশের জ্বালানির মূল্য স্থিতিশীল রাখা ও জনগণকে ভোগান্তি থেকে দূরে রাখতে রাশিয়া থেকে তেল কিনছে তারা। আমরাও এ ধরনের স্বাধীন পররাষ্ট্রনীতি নিতে চেয়েছিলাম। কিন্তু আমাদের দুর্ভাগ্য যে বর্তমানে চোরের দল ক্ষমতায় আছে, বিদেশে সম্পদ পাচারেই তাদের আগ্রহ বেশি।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply