উখিয়া থেকেও শোনা যাচ্ছে মিয়ানমারের গুলির শব্দ, আতঙ্কে স্থানীয়রা

|

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তে উত্তেজনার মাঝেই নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে কক্সবাজারের উখিয়ার পালংখালি ইউনিয়নের আঞ্জুমান সীমান্তে। স্থানীয়রা জানান, কদিন ধরেই থেমে থেমে মিয়ানমারের অভ্যন্তর থেকে গুলির শব্দ ভেসে আসছিলো। কিন্তু আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত টানা গোলাগুলির শব্দ শুনতে পান তারা।

পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর চৌধুরী জানান, অন্যদিনের তুলনায় আজ গোলাগুলির তীব্রতা অনেক বেশি ছিলো। তবে ধারণা করা হচ্ছে ঘটনাটি সীমান্ত থেকে কয়েক কিলোমিটার দূরে। বিষয়টি আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে অবহিত করা হয়েছে। ঘটনায় আতঙ্কে রয়েছেন কৃষক ও মাছচাষীরা। কাজে যেতে ভয় পাচ্ছেন অনেকেই।

আরও পড়ুন: টাঙ্গাইলে বউ চলে যাওয়ায় ঘটককে কুপিয়ে হত্যা

এর আগে, গত ২৮ আগস্ট মিয়ানমার থেকে নিক্ষেপ করা ২টি মর্টার শেল অবিস্ফোরিত অবস্থায় ঘুমধুম সীমান্ত দিয়ে বাংলাদেশে এসে পড়ে। এরপর ১৬ সেপ্টেম্বর সেখানে মাইন বিস্ফোরণ ও গুলি-মর্টার শেল নিক্ষেপে হতাহতের ঘটনা ঘটে।

সেদিন রাতেই বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকায় তৈরি হওয়া বৈরী পরিস্থিতিকে কারণ উল্লেখ করে ঘুমধুম উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্র উখিয়ায় স্থানান্তর করে বান্দরবান জেলা প্রশাসন। পরদিন কুতুপালং কেন্দ্রে বাংলা দ্বিতীয় পত্র বিষয়ে প্রথমবার পরীক্ষা দেয় সীমান্তের শিক্ষার্থীরা।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply