সপরিবারে ফেঁসে যাচ্ছেন ট্রাম্প

|

ছবি: সংগৃহীত

জালিয়াতির অভিযোগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলাটি করেছেন নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস।

সিএনএন’র এক প্রতিবেদনে বলা হয়, ট্রাম্প ও তার পরিবারের বিরুদ্ধে ট্যাক্স সংগ্রহকারী, ঋণদাতা ও বিমা প্রতিষ্ঠানের কাছে সম্পদের ব্যাপারে মিথ্যা তথ্য সরবরাহের অভিযোগ আনা হয়েছে।

নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস বলেন, ট্রাম্প পরিবারের পরিচালিত প্রতিষ্ঠান থেকে সম্পদের মিথ্যা তথ্য এবং ভুয়া বিবৃতি দেয়া হয়েছে। ট্রাম্প অর্গানাইজেশনের নামে লোন ও বিমা সুবিধা পেতে এবং ট্যাক্স কমাতে ডোনাল্ড ট্রাম্প নানা প্রতারণার আশ্রয় নিয়েছেন।

ট্রাম্পের তিন সন্তান ডোনাল্ড ট্রাম্প জুনিয়র, এরিক ট্রাম্প ও ইভানকা ট্রাম্পকে পাঁচ বছরের জন্য নিউইয়র্কে সম্পদ কেনা থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে বলে এক বিবৃতিতে জানান অ্যাটর্নি জেনারেল। কারণ তাদের অর্জিত সম্পদে সীমাহীন প্রতারণা ও অবৈধ পন্থার আশ্রয় নেয়া হয়েছে।

ওই মামলায় ট্রাম্প অর্গানাইজেশনের অর্থনৈতিক কার্যক্রম তদারকি করতে আলাদা একটি স্বাধীন কর্তৃপক্ষ নিয়োগ এবং ট্রাম্পকে পরিবারের ব্যবসায়িক কার্যক্রম থেকে সরিয়ে নেয়ার আবেদনও করা হয়েছে বিচারককে।

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply