এখনই যদি বিয়ে দেয়ার চিন্তা থাকে… বাফুফে সভাপতির মন্তব্য প্রসঙ্গে ব্যারিস্টার সুমন

|

সাফ ফুটবলে বাংলাদেশের নারী দলের বিজয় প্রসঙ্গে বাফুফে সভাপতির করা একটি মন্তব্য এখন বেশ আলোচিত হচ্ছে। এ প্রসঙ্গে কথা বলেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সুমন। তিনি বলেন, আজ একটা ছবি ভাইরাল হয়েছে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের। সেখানে তাকে বলতে শুনলাম, মেয়েরা জেতার পর তাদের কিছু দিতে পারিনি, কিন্তু ওদের বিয়ের সময় আমি ওদের উপহার দেবো। এখন মেয়েরা জিততে না জিততেই যদি তাদের বিয়ে দেয়ার চিন্তা থাকে তাহলে তো….

বুধবার (২১ সেপ্টেম্বর) সাফ ফুটবলে বাংলাদেশের বিজয় প্রসঙ্গে যমুনা টেলিভিশনকে এ কথা বলেন ব্যারিস্টার সুমন। তিনি বলেন, আমাদের প্রথম প্রেম হলো ফুটবল। আমরা ছোটবেলায় খেলা শুরুই করি একটা ফুটবলে লাথি দিয়ে। ক্রিকেট আমাদের একটা বাড়তি আগ্রহ। অথচ, আমাদের মেয়েরা চ্যাম্পিয়ন হওয়ার পর বাংলাদেশ ফুটবল ফেডারেশন তাদের কিছু দিতে পারেনি। উল্টে বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছেন। এখন ফুটবল ফেডারেশনও ক্রিকেটের ওপর নির্ভরশীল হয়ে গেছে।

ব্যারিস্টার সুমন বলেন, এখন আমাদের নারী ফুটবলার রুপনা চাকমাকে বাড়ি বানিয়ে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। কিছুদিন আগে আমি নিজে তার বাড়িতে গিয়েছিলাম। তাকে বাড়ি বানিয়ে দেবো বলে ঠিক করেছিলাম। আমি এর আগেও সিলেটে অনেকেরই বাড়ি তৈরি করে দিয়েছি। তবে অনেক কৃতজ্ঞ যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দায়িত্ব নিয়েছেন।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, আমাদের সমস্যা হলো, আমরা একজন সফল মানুষের পেছনে অবদান রাখতে চাই। কোনো মানুষের পেছনে অবদান রেখে তাকে সফল হতে সাহায্য করতে পারি না। মেয়েরা সফল হয়েছে। এখন অনেকে তাদের পেছনে নানা অবদান রাখতে চাইবে। তবে আমাদের এই চর্চা থেকে বেরিয়ে আসতে হবে।

সবশেষে ব্যারিস্টার সুমন বলেন, মেয়েরা ছোট থেকেই নানা বাধার মধ্যে দিয়ে বড় হয়। নানা কথা, কটুক্তি হজম করতে হয়। তবে যতোদিন না তারা অর্থনৈতিকভাবে স্বাধীন হবে, তাদের পেছনে এসব কথা থেকেই যাবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply