‘আজ ১০ জন আসলে, কাল ১০০, পরে হাজার সমর্থক আসবে’

|

সাবিনাদের বরণ করতে অপেক্ষায় ফুল হাতে সমর্থকেরা।

সাফ ফুটবলে ইতিহাস গড়া নারী দল দুপুরে ফিরছেন দেশে। তাদের বরণ করে নিতে হাতে ফুল নিয়ে হাজির তিন সমর্থক। তারা বলেছেন, নারী দলকে সংবর্ধনা দিতে আজ ১০ জন আসলে, কাল একশো, পরে হাজার সমর্থক আসবে।

চ্যাম্পিয়নদের বরণ করে নিতে সবার আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাজির হয়েছে বাদক দল। তবে এখনও খুব বেশি সংখ্যক সমর্থক গিয়ে পৌঁছায়নি এয়ারপোর্টে।

বিমানবন্দরে উপস্থিত বাদক দলের সদস্যরা।

জানা গেছে, সকাল ১০টা থেকে বিমানবন্দরে সাফ চ্যাম্পিয়নদের বরণ করে নিতে অপেক্ষার প্রহর গুণছে গণমাধ্যম কর্মীরা। দেখা মিলেছে বসুন্ধরা কিংস থেকে আসা তিন সমর্থকের। তারা এসেছে হাতে ফুল নিয়ে। জানিয়েছে, পরবর্তীতে আসবে আরও বড় একটা অংশ।

সাফ ফুটবলে দেশের মুখ উজ্জ্বল করার পরেই আলোচনা হচ্ছে দেশের নারী আর পুরুষের বেতনের বৈষম্য নিয়ে। যে সানজিদা-সাবিনাদের হাত ধরে এলো দক্ষিণ এশিয়ার ফুটবলের শ্রেষ্ঠত্ব তাদের মাসিক বেতন কিনা সর্বোচ্চ ১২ হাজার! শুধু তাই না, ক্রিকেটে যে এশিয়া কাপ জিতেছিল নারীরা তাদের মাসিক বেতন পৌনে এক লাখ টাকা। অথচ কখনোই বড় শিরোপা না জেতা সাকিবদের মাসিক বেতন কিনা আট লাখ! ক্রীড়াক্ষেত্রে পেশাদারিত্ব আনতে মেয়েদের বেতন বাড়ানোর যে বিকল্প নেই সেটাই বলছেন সাবেকরা।

বসুন্ধরা কিংসের পক্ষ থেকে সাফ চ্যাম্পিয়নদের বরণ করতে আসা এক সমর্থক এ প্রসঙ্গে বলেন, নারীদের আর্থিক সুবিধা বাড়ানো উচিত। নারী দলকে সংবর্ধনা দিতে আজ ১০ জন আসলে, কাল একশো, পরে হাজার সমর্থক আসবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply