বাঘিনীদের বরণ করতে প্রস্তুত ‘ছাদখোলা বাস’

|

সব হিসেব-নিকাশ পাল্টে দিয়ে সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ষষ্ঠ আসরে শিরোপা জিতে প্রথমবারের মতো সেরাদের সেরা হয়েছে বাংলাদেশের মেয়েরা।

সোমবার (১৯ সেপ্টেম্বর) নেপালের রাজধানী কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সাফের ফাইনালে স্বাগতিকদের ৩-১ গোলে উড়িয়ে দিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়ে লাল-সবুজের নারী ফুটবলে ইতিহাস গড়ে বাংলাদেশ।

মেয়েদের এমন কৃতিত্বে গর্বিত দেশবাসী। বহুদিন পর বাংলাদেশের কোটি ফুটবলপ্রেমী পেলেন উল্লাস করার উপলক্ষ্য। দেশের মাটিতে সাফ জয়ী বাঘিনীদের বরণ করে নিতে তারা এখন প্রস্তুত। সাবিনা বাহিনীকে সংবর্ধনায় সিক্ত করতে চান লাল-সবুজের ফুটবল ভক্তরা।

চ্যাম্পিয়ন মেয়েদের বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে করে সংবর্ধনা দেয়া হবে। গতকাল সকাল থেকে রাত অবদি চলেছে সে আয়োজনই। ইতোমধ্যে প্রস্তুত হয়ে গেছে ছাদখোলা বাস। এই বাসের ব্যবস্থা করেছে বাংলাদেশ সড়ক পরিবহণ সংস্থা (বিআরটিসি)।

আজ দুপুরে দেশে ফিরবে সাফ জয়ী বাংলাদেশ নারী ফুটবল দল। এদিন নেপালের স্থানীয় সময় দুপুর সোয়া ১২টায় কাঠমান্ডু থেকে বিমানে চড়ে ঢাকার উদ্দেশে রওনা হবেন সাবিনা খাতুন, কৃষ্ণা রানী সরকার, আঁখি খাতুন, শামসুন্নাহার জুনিয়র, সিরাত জাহান স্বপ্না, মারিয়া মান্ডা, মাসুরা পারভীনরা।

প্রথমবার সাফ চ্যাম্পিয়নশিপ শিরোপা জিতে দেশের ফুটবলে ইতিহাস গড়ার পরই লাল-সবুজের ফুটবলারদের সংবর্ধনা দেয়ার দাবি ওঠে সামাজিক যোগাযোগমাধ্যমে। বিভিন্ন মহল থেকেও আসে এ দাবি। ফাইনালের আগে কিছুটা আক্ষেপ আর আবেগ নিয়ে জাতীয় নারী ফুটবল দলের তারকা খেলোয়াড় সানজিদা আক্তার নিজের ফেসবুক ওয়ালে একটা স্ট্যাটাস দিয়েছিলেন। তার সেই ফেসবুক স্ট্যাটাস গণমাধ্যমে প্রকাশের পর মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। মূলত সানজিদার ফেসবুক স্ট্যাটাসের কারণেই সাফ জয়ী মেয়েদের ছাদখোলা বাসে সংবর্ধনার দাবি জোরদার হয়। সানজিদা তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছিলেন, ‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই।’

সাফ জয়ী বাংলাদেশ নারী ফুটবল দলকে সংবর্ধনা দিতে বিআরটিসির একটি ডাবল ডেকার বাসের ছাদ খুলে ফেলা হয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply