প্রাকৃতিক উপায়ে ভ্রু ঘন করার তিন টোটকা

|

নারী হোন বা পুরুষ, নিজেকে আকর্ষণীয় দেখানোর ইচ্ছা থাকে সবার। তাই নিজেকে আকর্ষণীয় করতে ভ্রু’র দিকে নজর দেয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুধু ভিন্ন ভিন্ন ভ্রু’র সাজই বদলে দিতে পারে আপনার চেহারার গোটা ধরন।

তবে যে ধরনের সাজই করুন না কেনো, এর জন্য প্রয়োজন ঘন ভ্রু। মেকআপের সময় বিভিন্ন প্রসাধনী দিয়ে ভ্রু ঘন করে প্রায় সবাই। তবে কিছু ঘরোয়া উপায়েও নিজের ভ্রু ঘন করতে পারেন।

ভ্রু ঘন করার জন্য ক্যাস্টর অয়েল বেশ উপকারী। চুলের ফলিকলে পুষ্টি জোগায় এই তেল। তাই ঘন ভ্রু পেতে ব্যবহার করতে পারেন ক্যাস্টর অয়েল। রাতে ঘুমাতে যাওয়ার আগে তুলা দিয়ে ক্যাস্টর অয়েল দিয়ে ভ্রুতে লাগিয়ে মিনিট দুয়েক মালিশ করুন। কিছুক্ষণ রেখে ঈষদুষ্ণ পানি দিয়ে ধুয়ে নিন। ধারাবাহিকভাবে বেশ কিছুদিন এই টোটকা মেনে চললে ভ্রু ঘন দেখাবে।

অলিভ অয়েলও এ ক্ষেত্রে বেশ কার্যকরী। ভিটামিন ই সমৃদ্ধ অলিভ অয়েল ত্বকের রক্তসঞ্চালন বাড়িয়ে তোলে। ভ্রু রোমের পরিমাণ বৃদ্ধি করতে ব্যবহার করতে পারেন এই তেল। ব্যবহার করার আগে মাইক্রোওয়েভে কয়েক সেকেন্ড রেখে গরম করে নিন অলিভ ওয়েল। তারপর ভ্রুতে দুমিনিট মালিশ করে নিন। এরপর আধঘণ্টা রেখে হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন।

মেথি বাটাও ব্যবহার করতে পারেন। প্রোটিন, ভিটামিন বি-৩, লেসিথিন সমৃদ্ধ মেথি ভ্রু ঘনত্ব অনেক বাড়িয়ে দিতে সক্ষম। এক চামচ মেথি সারা রাত পানিতে ভিজিয়ে রাখুন। সকালে উঠে বেটে নিন। মিশ্রণটির মধ্যে এক চা চামচ নারিকেল তেল মিশিয়ে নিন। বিশ্রাম নেয়ার সময়ে ভ্রুতে এই মিশ্রণটি লাগিয়ে নিন। মিনিট কয়েক রেখে ধুয়ে ফেলুন। সুফল মিলবে তাতেও।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply