কুমিল্লায় গৃহবধূকে ধর্ষণের দায়ে স্বামীসহ দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লা সদর উপজেলার ধনুয়াখোলা এলাকায় এক গৃহবধূকে ধর্ষণের মামলায় স্বামীসহ দুই জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে আসামিদের মোট ৬০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) কুমিল্লা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. আব্দুল্লাহ আল মামুন এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, ভুক্তভোগীর স্বামী সদর উপজেলার ধনুয়া খোলা এলাকার নুরুল ইসলাম এবং সৈয়দপুর এলাকার আবদুর রহমান। রায় ঘোষণার সময় দুই আসামিই আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী জানান, ২০২০ সালের ১ সেপ্টেম্বর সন্ধ্যায় স্বামীর সহযোগিতায় ভুক্তভোগী গৃহবধূকে ধর্ষণ করে আবদুর রহমান। এই ঘটনায় ৩ সেপ্টেম্বর থানায় মামলা দায়ের করেন ওই গৃহবধূ নিজেই। মামলার তদন্ত চলাকালীন পুলিশ আসামি নুরুল ইসলাম ও আবদুর রহমানকে গ্রেফতার করে। পরে আসামিরা ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এই মামলায় ৯ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত। সবশেষ মঙ্গলবার দুপুরে কুমিল্লা নারী ও শিশু ট্রাইব্যুনাল-১ এর বিচারক দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাণ্ডের আদেশ দেন। এছাড়া আসামি নুরুল ইসলামকে ১০ হাজার টাকা এবং আবদুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা প্রদানের নির্দেশ দেয়া হয়।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply