যশোর বোর্ডে এসএসসির বাংলা ২য় পত্র নৈর্ব্যক্তিক পরীক্ষা ৩০ সেপ্টেম্বর

|

ছবি: সংগৃহীত

যশোর শিক্ষাবোর্ডের এসএসসির স্থগিত বাংলা দ্বিতীয় পত্রের নৈর্ব্যক্তিক পরীক্ষা অনুষ্ঠিত হবে ৩০ সেপ্টেম্বর বেলা ১১টায়। গত শনিবার (১৭ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা। তবে নির্ধারিত তারিখে নৈর্ব্যক্তিক অংশের পরীক্ষা স্থগিত করে কেবল সৃজনশীল অংশের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গত শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে এক বিজ্ঞপ্তি জারি করে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড। যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানা যায়, শুধু মাত্র যশোর বোর্ডের অধীনে থাকা যশোর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, চুয়াডাঙ্গা, মেহেরপুর, নড়াইল, ঝিনাইদহ ও মাগুরা জেলার পরীক্ষার্থীদের বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনি পরীক্ষা হবে না। তবে, এসব জেলার পরীক্ষার্থীদের বাংলা দ্বিতীয় পত্রের সৃজনশীল বা রচনামূলক পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্থগিতকৃত বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনি পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে।

গণমাধ্যমের কাছে যশোর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র জানান, বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এসএসসির বাংলা প্রথম পত্র পরীক্ষায় নড়াইলের কালিয়া উপজেলার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষার সময় বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র বিতরণ করা হয়। আর উপজেলার বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় এবং লোহাগড়া উপজেলার দিঘলিয়া নবগঙ্গা ডিগ্রি কলেজ ও ইতনা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে প্রশ্নপত্রের প্যাকেট খুলে বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র পাওয়া যায়। এ ঘটনার পরিপেক্ষিতে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ অংশের পরীক্ষা স্থগিত করা হয়েছিল।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply