মানিকগঞ্জে কবরস্থান থেকে আবারও কঙ্কাল চুরি

|

সিনিয়র করেসপনডেন্ট, মানিকগঞ্জ:

মানিকগঞ্জের শিবালয় উপজেলার বড় বোয়ালি কবরস্থানে আবারও কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। এবার কবর খুঁড়ে দুর্বৃত্তরা চুরি করে নিয়ে গেছে তিনটি কঙ্কাল। সোমবার (১৯ সেপ্টেম্বর) রাতে এ চুরির ঘটনা ঘটে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নজরে আসে স্থানীয়দের।

শিবালয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কবরস্থান পরিচালনা কমিটির সভাপতি আলাল উদ্দিন আলাল জানান, সকালে স্থানীয়দের কাছে খবর পেয়ে কবরস্থানে ছুটে যান তিনি। গিয়ে দেখেন ৬-৭টি কবর খুঁড়া। এর মধ্যে তিনটি কবরে কঙ্কাল নেই। রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা এই কঙ্কালগুলো চুরি করে নিয়ে যায়।

এ ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে দ্রুত ঘটনার তদন্ত করে কঙ্কাল চুরির সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

খবর পেয়ে শিবালয় থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. শাহ নুর আলম ও শিবালয় সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার নুরজাহান লাবনী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নূর এ আলম জানান, কঙ্কাল চুরির ঘটনায় জড়িতদের ধরতে জেলা পুলিশ অনেক আগে থেকেই কাজ শুরু করেছে। দ্রুতই জড়িতদের আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, এর আগে গত ১০ আগস্ট একই কবরস্থান থেকে ৭টি কঙ্কাল চুরি হয়। একই দিন পাশের আরেকটি কবরস্থান থেকে চুরি হয় ৫ টি কঙ্কাল। এছাড়া গত ৩০ মার্চ ঘিওর উপজেলার ধুলন্ডী এলাকার একটি কবরস্থান থেকে চুরি হয় ৯ টি কঙ্কাল। এ ঘটনায় জড়িত কাউকে এখনো শনাক্ত করতে পারেনি পুলিশ।

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply