আঞ্চলিক অস্থিতিশীলতা সৃষ্টি করে ফায়দা লুটতে চায় মিয়ানমার: বিদেশি কূটনীতিকদের জানালো ঢাকা

|

রোহিঙ্গাদের না ফিরিয়ে আঞ্চলিক অস্থিতিশীলতা সৃষ্টি করে ফায়দা লুটতে চায় মিয়ানমার। বিদেশি কূটনীতিকদের ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব খুরশিদ আলম।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সীমান্তে চলমান উত্তেজনা নিয়ে ব্রিফ করেন ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব। এরপপর সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। বলেন, অস্থিতিশীলতা তৈরিতে সন্ত্রাসী কোনো গোষ্ঠীকে বাংলাদেশ আশ্রয় দেয়নি, ভবিষ্যতেও দেবে না।

সাম্প্রতিক সময়ে সীমান্তে মিয়ানমারের গোলাবারুদ ও আক্রমণের ঘটনায় কূটনৈতিক চ্যানেলের পাশাপাশি নেইপিদোর সঙ্গে সামরিকসহ সব স্তরেই ঢাকা যোগাযোগ অব্যাহত রেখেছে বলেও জানান ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব।

মিয়ানমারের উসকানিতে বাংলাদেশ পা দেবে না, বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে এ ব্রিফিংয়ে তা অবহিত করা হলে সহায়তার আশ্বাস দেন তারা।

সম্প্রতি বান্দরবান সীমান্তে মিয়ানমারের মর্টার শেল আর গোলাগুলি ইস্যুতে বাংলাদেশ চরম ধৈর্যের পরিচয় দিচ্ছে বলে বিদেশি কূটনীতিকদের জানানো হয়। এ সময় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, জাপান, ফ্রান্স, ইউরোপীয় ইউনিয়ন ও পাকিস্তানসহ বিভিন্ন দেশের ঢাকা মিশনের প্রধানরা উপস্থিত ছিলেন। সকাল ১১টায় শুরু হওয়া এ ব্রিফিং প্রায় ৫০ মিনিট পর্যন্ত স্থায়ী হয়।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply