ফরিদপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে মো. সরোয়ার শেখ (৩৫) নামের এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্দোষ প্রমাণিত হওয়ায় মামলার অপর তিন আসামিকে খালাস দেয়া হয়েছে।

রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ফরিদপুরের নারী ও শিশু ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ প্রদীপ কুমার রায় এ রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা আদালতে হাজির ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মো. সরোয়ার শেখ মধুখালী উপজেলার নওপাড়া ইউনিয়নের আলগাপাড়া গ্রামের চুন্নু শেখের ছেলে। পেশায় তিনি ভ্যানচালক। অপরদিকে খালাসপ্রাপ্ত আসামিরা হলো, সরোয়ার শেখের মা ছাহেরা বেগম (৫৫), মামা ওবায়দুল শেখ (৪৫) ও আলিয়ার শেখ (৬০)।

নিহত ওই গৃহবধূ ফরিদা বেগম উপজেলার বাগাট গ্রামের রাশেদ শেখ ও মর্জিনা বেগমের বড় মেয়ে ছিল। ২০১৭ সালের ৬ জুলাই ফরিদার লাশ উদ্ধার করা হয়। এর ১৩ দিন পরে ফরিদার মা মর্জিনা বেগম বাদী হয়ে মধুখালী থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, ঘটনার দিন সকালে ফরিদা তার মাকে মোবাইল ফোনে জানায়, ৫০ হাজার টাকা যৌতুকের জন্য তার স্বামী তাকে মারপিট করছে। এরপর বেলা সাড়ে ১১টার দিকে মর্জিনা বেগম জানতে পারেন ফরিদা গলায় ফাঁস লাগিয়ে মারা গেছে।

খবর পেয়ে পুলিশ ময়নাতদন্তের জন্য লাশটি উদ্ধার করে মর্গে পাঠায়। সেই সাথে মধুখালী থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়। লাশের ময়নাতদন্তের রিপোর্টে জানা যায়, গৃহবধু ফরিদাকে গলাটিপে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

এ অবস্থায় আদালতে একটি মামলা রুজু হওয়ায় মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মনিরুজ্জামান ইতোপূর্বে দায়েরকৃত অপমৃত্যু মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন আদালতে। দীর্ঘ শুনানি শেষে সরোয়ার শেখ দোষী প্রমাণিত হলে আদালত তাকে মৃত্যুদণ্ড দেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply