খুলনায় ব্যবসায়ীকে লাঞ্ছনা: খুবির ৯ শিক্ষার্থীকে শোকজ

|

খুলনা ব্যুরো:

খুলনা নগরীর জিরোপয়েন্টে ব্যবসায়ী ও কর্মচারীকে মারধরের ঘটনায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ৯ শিক্ষার্থীকে শোকজ এবং ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার (১৮ সেপ্টেম্বর) বিকালে ছাত্রবিষয়ক পরিচালকের দফতরের বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়। খুবির গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে সহকারী অধ্যাপক তালুকদার রাসেল মাহমুদকে।

শোকজ করা শিক্ষার্থীরা হলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ডিসিপ্লিনের রাকিবুল হাসান লালাবাবু মন্ডল, সাজ্জাদ হোসেন, সাদমান শাহরিয়ার, মেহেদী হাসান, জিহাদ হোসেন, স্বরূপ রাহা, আরশি ও ইউআরপি ডিসিপ্লিনের নীহারিকা।

জানা গেছে, সম্প্রতি খুবি শিক্ষার্থীদের সঙ্গে জিরোপয়েন্ট ব্যবসায়ীদের টানাপোড়েন চলছিলো। গত ১৪ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে আপত্তিকর ভিডিও করার ঘটনা নিয়ে জিরো পয়েন্টের আল্লার দান হোটেলের মালিক ও কর্মচারীকে মারধর করা হয়। এ সময় ওই দোকান বন্ধ করে বাইরে তালা আটকে দেয়া হয়। এ ঘটনায় খুলনা বিশ্ববিদ্যালয়ের কয়েক শিক্ষার্থীকে অভিযুক্ত করে তাদের বিচার দাবিতে মানববন্ধন করে জিরোপয়েন্ট ব্যবসায়ী কল্যাণ সমিতি। পরে খুবির ভিসি বরাবর স্মারকলিপি দেয় তারা। ব্যবসায়ীরা ঘটনাস্থলের একটি সিসি ক্যামেরার ফুটেজও সরবরাহ করেছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক ড. শরীফ হাসান লিমন জানান, ব্যবসায়ীরা স্মারকলিপি ও কিছু ভিডিও ফুটেজ দিয়েছে। কয়েকজন শিক্ষার্থীকে ডেকে আগেই ঘটনার সঙ্গে তাদের সম্পৃক্ততা আছে কিনা জানতে চাওয়া হয়েছে। এখন ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন ও ৯ জন শিক্ষার্থীকে শোকজ করা হয়েছে। সোমবার শিক্ষার্থীরা শোকজের চিঠি হাতে পাবেন।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply