হোস্টেলে মেয়েদের ব্যক্তিগত মুহূর্তের ভিডিও ইন্টারনেটে, চন্ডিগড় বিশ্ববিদ্যালয়ে তোলপাড়

|

হোস্টেলের ভেতরে মেয়েদের ব্যক্তিগত মুহূ্র্তের ভিডিও করে তা ছড়িয়ে দেয়ার অভিযোগে একজনকে আটক করেছে ভারতীয় পুলিশ। পাঞ্জাবে বেসরকারি চন্ডিগড় বিশ্ববিদ্যালয়ের একটি মেয়েদের হোস্টেলে এ ঘটনা ঘটে। হোস্টেলের বাথরুমে মেয়েদের ব্যক্তিগত ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ার খবর প্রকাশ্যে আসার পরই বিশ্ববিদ্যালয়টিতে ব্যাপক বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

এ ঘটনায় চারজন আত্মহত্যার চেষ্টা করেছেন বলেও অভিযোগ করা হয়েছে পুলিশের কাছে। আর বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ, তারা এ ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা প্রশাসনের বিরুদ্ধেও আন্দোলন শুরু করেছে।

ভারতীয় গণমাধ্যমগুলোর খবর বলছে, ওই বিশ্ববিদ্যালয়েরই এক ছাত্রী প্রায় ৬০ জন ছাত্রীর গোসলের ভিডিও রেকর্ড করে। পরে এসব ভিডিও অন্য একজনকে পাঠালে একপর্যায়ে অনলাইনে ফাঁস হয়ে যায়। এনডিটিভির খবরে বলা হয়েছে, এ ঘটনার পর অন্তত আটজন শিক্ষার্থী আত্মহত্যার চেষ্টা করেছেন। তাদের মধ্যে অন্তত চারজনকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে। ঘটনার পরপরই স্থানীয় পুলিশ ভিডিও ধারণে অভিযুক্ত ছাত্রীকে গ্রেফতার করেছে, তদন্তও শুরু করেছে পুলিশ।

এ ঘটনায় পাঞ্জাবের শিক্ষামন্ত্রী জানিয়েছেন, এমন ঘটনায় দোষীদের অবশ্যই শাস্তির আওতায় নেয়া হবে। যে ছাত্রী ভিডিও ধারণ করেছেন, এবং যিনি ইন্টারনেটে ছড়িয়েছেন, তারা দুজনেই হিমাচলের বাসিন্দা। আটক ছাত্রীকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে বলেও জানান তিনি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply