ম্যানসিটি ও টটেনহ্যামের বড় জয়, টানা ৩ ড্রয়ের পর হেরেছে বায়ার্ন

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে সন হিয়ুং মিনের হ্যাটট্রিকে লেস্টার সিটিকে ৬-২ গোলে বিধ্বস্ত করেছে টটেনহ্যাম হটস্পার। আর উলভারহ্যাম্পটনকে ৩-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। অন্যদিকে, টানা ৩ ম্যাচ ড্র করার পর বুন্দেসলিগায় অগসবুর্গের কাছে হেরেই বসেছে জায়ান্ট বায়ার্ন মিউনিখ।

সকালের সূর্য সব সময়ই দিনের সঠিক পূর্বাভাস দেয় না। প্রিমিয়ার লিগে তাই ঘরের মাঠে শুরুতেই গোল খায় স্পার্সরা। পেনাল্টি থেকে ৬ মিনিটে লেস্টারকে এগিয়ে দেন টিয়েলামেন্স। দুই মিনিট পরই টটেনহ্যামকে সমতায় ফেরান অধিনায়ক হ্যারি কেইন। ২১ মিনিটে এরিক ডায়ারের গোলে লিড পায় আন্তোনিও কন্তের দল। কিন্তু ৪১ মিনিটে জেমস ম্যাডিসনের গোলে সমতায় ফেরে লেস্টার সিটি। হাড্ডাহাড্ডি লড়াইয়ে এভাবেই শেষ হয় প্রথমার্ধ।

ছবি: সংগৃহীত

আরও থ্রিলারের রোমাঞ্চ নিয়ে দ্বিতীয়ার্ধ শুরু হয়। ৪৭ মিনিটে আবারও টটেনহ্যামকে এগিয়ে দেন য়্যুভেন্টাস থেকে স্পার্সে যোগ দেয়া বেনটাকুর। এরপর ৭৩ মিনিটে শুরু হয় সন হিয়ুং মিনের জাদু। ৭৩, ৮৪ ও ৮৬- এই ১৩ মিনিটে মধ্যেই দুর্দান্ত এক হ্যাটট্রিক পূর্ণ করে টটেনহ্যামকে ৬-২ গোলের বড় জয় এনে দেন এই কোরিয়ান সুপারস্টার।

ছবি: সংগৃহীত

ইপিএলের আরেক ম্যাচে বড় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। উলভারহ্যাম্পটনের বিপক্ষে জ্যাক গ্রিলিশ, আর্লিং হাল্যান্ড ও ফিল ফোর্ডেনের গোলে ৩-০’র সহজ জয় পায় সিটিজেনরা। এই জয়ে ৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে পেপ গার্দিওলার দল। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দুই নম্বরে আছে টটেনহ্যাম।

ছবি: সংগৃহীত

অন্যদিকে, বুন্দেসলিগায় টানা তিন ম্যাচ ড্র করার পর এবার হেরেই বসলো বায়ার্ন মিউনিখ। মের্গিম বেরিশার গোল অগসবুর্গের কাছে ১-০ গোলে হারের লজ্জা দিয়েছে বাভারিয়ানদের। এই হারে টেবিলের চার নম্বরে রয়েছে এখন বায়ার্ন। বুন্দেসলিগায় গত দু্ই দশকের ইতিহাসে প্রথমবার টানা ৪ ম্যাচে জয়হীন টানা ১০টি লিগ শিরোপা জেতা বায়ার্ন।

আরও পড়ুন: লেভার জোড়া গোলে জয়ে ফিরলো বার্সেলোনা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply