মাদ্রিদ নগরী ভাগ হবে আজ রাতে, ইতালিতে মুখোমুখি মিলান ও নাপোলি

|

ছবি: সংগৃহীত

লা লিগায় আজ মাদ্রিদ ডার্বি। রাত ১টায় ওয়ান্ডা মেট্রোপলিটনে মাদ্রিদের সেরার মসনদে বসার লড়াইয়ে নামবে দুই জায়ান্ট অ্যাটলেটিকো ও রিয়াল মাদ্রিদ। ফ্রেঞ্চ লিগের ম্যাচে রাত পৌঁনে একটায় দুই জায়ান্টের লড়াইয়ে মুখোমুখি হবে অলিম্পিক লিঁও-পিএসজি। এছাড়াও একই সময় ইতালিয়ান লিগ ম্যাচে লড়বে চ্যাম্পিয়ন এসি মিলান-নাপোলি।

মাদ্রিদ ডার্বির উন্মাদনা আরও বাড়িয়েছে কোকে-ভিনিসিয়াসসহ দুই দলের কথার লড়াই। সাম্প্রতিক ফর্ম, পরিসংখ্যান, দলীয় সামর্থ্য সবকিছুর বিচারে ডার্বিতে ফেভারিট হিসেবে মাঠে নামবে রিয়াল। কিন্তু এই ম্যাচে লস ব্লাঙ্কোসদের সবচেয়ে বড় সমস্যা করিম বেনজেমার ইনজুরি। চোটের কারণে অক্টোবরের আগে আর মাঠে নামার সম্ভাবনা নেই এই ফরাসি তারকার। কিন্তু তারপরও আক্রমণে ইনফর্ম ত্রয়ী ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো আর ভালভার্দে গুড়িয়ে দিতে পারে অ্যাটলেটিকোর রক্ষণ। সেই সাথে মাঝমাঠে মড্রিচ, ক্রুজ, শুয়ামেনিরা তো আছেই।

অ্যাটলেটিকো-রিয়াল সবশেষ মোকাবেলায় ১-০ গোলের জয় পেয়েছিল দিয়েগো সিমিওনের দল। যদিও এর আগের ৯ লিগ ম্যাচে রিয়ালকে হারাতে পারেনি তারা। ডার্বির আগে চোটের কারণে লেমার, হিমেনেজ, সেভিচ ও রুগিলনের সার্ভিস পাবে না অ্যাটলেটিকো। তবে চোট কাটিয়ে ফিরছেন মূল গোলরক্ষক ইয়ান ওবলাক।

ছবি: সংগৃহীত

এদিকে, ফ্রান্সের লিগ ম্যাচে রাতে মুখোমুখি হবে দুই জায়ান্ট লিও-পিএসজি। নিশ্চিত ফেভারিট হিসেবে মাঠে নামবে মেসি, নেইমার, এমবাপ্পেরা। লিঁওর বিপক্ষে ম্যাচে চোটের কারণে রেনাতো সানচেজকে পাবে না পিএসজি। কেইলর নাভাসের ফিট হওয়া নিয়েও আশে শঙ্কা। দুই দলের সবশেষ ম্যাচ ড্র হয়েছিল ১-১ গোলে। লিও যদি আজ হতাশ করে প্যারিসের জায়ান্টদের, তবে অবাক হওয়ার কিছু থাকবে না।

ছবি: সংগৃহীত

ইতালিয়ান লিগে চ্যাম্পিয়ন এসি মিলানও মাঠে নামবে রাতে। তাদের প্রতিপক্ষ আরেক জায়ান্ট নাপোলি। হাইভোল্টেজ এই ম্যাচের আগে চোটের কারণে ইব্রাহিমোভিচ, আন্তে রেবিচ, ডিভক ওরিগিকে মাঠে পাবে না মিলান। সেই সাথে নিষেধাজ্ঞার কারণে রাফায়েল লিয়াওয়ের সার্ভিসও পাবে না মিলান।

অন্য দিকে, নাপোলির রেকর্ড বেশ ভালো মিলানের বিপক্ষে। দুই দলের ৩১ দেখায় নাপেলির জয় ১২টি, মিলান জিতেছে ৮ ম্যাচ আর ড্র হয়েছে ১১ দেখায়। এছাড়াও সিরি আ’র ভিন্ন ম্যাচে মাঠে নামবে ইন্টার, য়্যুভেন্টাস ও রোমা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply