রাজধানীতে সড়ক দুর্ঘটনার শিকার অনন্যার বাঁচার আকুতি

|

রাজধানীর নতুন বাজারে মিনি ট্রাক ধাক্কায় রিকশা আরোহী বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী অনন্যা চৌধুরী ফুল (২১) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে নতুন বাজার আমেরিকান দূতাবাসের পেছনের রাস্তায় দুর্ঘটনার শিকার হন তিনি। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহত অবস্থায় শিক্ষার্থী ফুলকে হাসপাতালে নিয়ে যাওয়া পথচারী বলেন, মঙ্গলবার রিকশায় করে যাওয়ার সময় ‘নর্থ ইন্ড কফি রোস্টারস’ এর একটি মিনি ট্রাক তাকে ধাক্কা দেয়। এতে তিনি মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর আঘাত পান। সাথে সাথে তাকে উদ্ধার করে স্থানীয় উপসম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সেখানকার চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত ঢাকা মেডিকেলে পাঠিয়ে দেন।

অনন্যার মামা আব্দুল মান্নান বলেন, বারিধারায় ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সাইন্সের বিবিএ বিভাগের দ্বিতীয় সেমিস্টারের ছাত্রী অনন্যা। ঘটনার দিন সকাল ৮টার দিকে তিনি বাসা থেকে বের হন বিশ্ববিদ্যালয় যাওয়ার জন্য। দুপুরে তার বাসায় ফেরার কথা ছিল। তবে এর আগেই তিনি খবর পান, অনন্যা রোড অ্যাক্সিডেন্ট করেছেন।

স্বজনরা জানান, অনন্যার বাবা-মা জীবিত নেই। এরপর থেকে সবুজবাগ পূর্ব বাসাবোতে খালা বেবি আক্তার ও মামা আ. মান্নানের বাসায় থাকতেন তিনি। সেখানে থেকেই পড়ালেখা করতেন।

অনন্যার বন্ধু খালিদ হাসান তালহা যমুনা নিউজকে বলেন, বাবা-মা হারা অনন্যা বর্তমানে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। ঢাকা মেডিকেলের চিকিৎসকরা জানিয়েছেন তার ব্রেইন এখন পর্যন্ত কাজ করছে না।

তালহা আরও বলেন, এ ঘটনায় ‘নর্থ ইন্ড’ কর্তৃপক্ষ আহত শিক্ষার্থী অনন্যার চিকিৎসার ব্যয় বাদব কিছু অর্থ দিয়েছে। কিন্তু তারা চান নর্থ ইন্ড যেনো শেষ পর্যন্ত অনন্যার চিকিৎসার ব্যয় ভার গ্রহণ করে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, অনন্যা আইসিইউতে ভর্তি রয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply