গতবার বিএনপির ঐক্যের যে পরিণতি হয়েছে, এবারও তা হবে: ওবায়দুল কাদের

|

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জগা খিচুড়ির ঐক্য করে কোনো লাভ নেই। গতবার বিএনপির ঐক্যের যে পরিণতি হয়েছে, এবারও সেই পরিণতি অপেক্ষা করছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) নরসিংদী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের তার বাসভবন থেকে সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, যারা ইতিহাসের অবাঞ্ছিত সত্যের পুনরাবৃত্তি ঘটিয়েছে তাদের স্বরুপ উন্মোচিত করতে হবে। আজকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর যখন বলে, পাকিস্তান আমলে ভালো ছিলাম, তখন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যে বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড ছিলেন সেটাও আজ তাহলে সত্য?

বিএনপি মহাসচিবের উদ্দেশে তিনি বলেন, আজ প্রমাণিত হয়েছে বিএনপির রাজনীতি পাকিস্তান ধারার রাজনীতি। বিএনপির রাজনীতি দ্বি-জাতি তত্ত্বের রাজনীতি। বিএনপির রাজনীতি সাম্প্রদায়িকতা ও সন্ত্রাসের রাজনীতি।

তিনি আরও বলেন, আজ শুধু বাংলাদেশ নয়, কানাডার আদালতেও বিএনপিকে স্বীকৃতি দিয়েছে সন্ত্রাসী দল হিসেবে। বিএনপি মহাসচিবকে বলেন, কোন মুখে আওয়ামী লীগকে সন্ত্রাসী দল বলেন? আপনার দল দেশ-বিদেশে আজ সন্ত্রাসী রাজনৈতিক দল হিসেবে স্বীকৃত।

দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার ওপর আস্থা রাখুন, আজকের এই সংকটে প্রধানমন্ত্রী সব সামাল দিচ্ছেন এবং দেবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply