রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন সদস্যকে কুপিয়েছে সন্ত্রাসীরা, আটক ১

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ার বালুখালী শরণার্থী ক্যাম্পে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এর এক সদস্যকে কুপিয়ে আহত করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা। এ ঘটনায় জড়িত একজনকে আটক করা হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকাল ৫টায় উখিয়া উপজেলার বালুখালী ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি ৫ ব্লকে এ ঘটনা ঘটে বলে জানান ১৪ এপিবিএন’র অধিনায়ক এডিআইজি ছৈয়দ হারুনুর রশিদ।

আহত পুলিশ সদস্য কনস্টেবল মো. শহীদুল ইসলাম (২৪) রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ১৪ এপিবিএনে কর্মরত। তবে আটক ব্যক্তির নাম ও পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ছৈয়দ হারুনুর রশিদ বলেন, শনিবার বিকালে কনস্টেবল শহিদুল ইসলাম উখিয়ার ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে সাদা পোশাকে দায়িত্ব পালন করছিলেন। এ সময় তিনি একজন রোহিঙ্গার পরিচয় জানতে চান। পরিচয় জানতে চাওয়ার সাথে সাথে রোহিঙ্গা দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে হাতে জখম করে পালিয়ে যায়।

পরে খবর পেয়ে সহকর্মীরা আহত এপিবিএন সদস্যকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়।

এডিআইজি বলেন, দুর্বৃত্তদের হামলায় এপিবিএন সদস্য শহীদুলের ডান হাতের কব্জিতে গুরুতর জখম হয়েছে। তার আঘাতের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকার রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এডিআইজি আরও জানান, ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে জড়িত সন্দেহে এক রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। এছাড়া অন্যদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply