প্রথম রাউন্ড থেকেই বাদ পড়বে পাকিস্তান, দল নির্বাচনের সমালোচনায় শোয়েব

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের জন্য পাকিস্তান দল নির্বাচন নিয়ে তীব্র সমালোচনা করছেন পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার। তার মতে, পাকিস্তান এবার বিশ্বকাপের প্রথম রাউন্ডও পার করতে পারবে না। দলে মিডল অর্ডারে কোনো পরিবর্তন না থাকাটা হতাশ করেছে এই সাবেককে। দল গঠনে শোয়েব সমালোচনা করেছেন নির্বাচকদের। সেই সঙ্গে ধীরগতির ক্রিকেট খেলার কারণে ইফতিখার আহমেদকে তিনি মিসবাহ উল হকের সাথে তুলনা করেছেন।

এশিয়া কাপের ফাইনাল থেকে শিরোপা ছাড়া ঘরে ফিরতে হয়েছে পাকিস্তানকে। আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও এই পাকিস্তান দলের ওপরই নজর ছিল ক্রিকেট বিশ্বের। কিন্তু কোনো এক সমীকরণ মেলাতে পারে না বাবর আজমের দল। উদ্ভট উপায়ে ম্যাচ খোয়ানোর রীতি জারি রেখে শিরোপা জয়ের আশা জাগিয়েও শিরোপা ছাড়াই ফিরতে হচ্ছে তাদের। এবারের অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও পাকিস্তানের ওপর থাকবে দেশটির সাবেকসহ সমর্থকদের বিশেষ নজর।

কিন্তু বিশ্বকাপের জন্য দল দেখার পর হতাশ হয়েছেন শোয়েব আখতার। তিনি বলেছেন, এ কেমন দল নির্বাচন! বলাবলি হচ্ছিল ধারাবাহিকতা ধরে রেখে এমন সিদ্ধান্ত নেবেন, যা সবারই মনে ধরবে। কিন্তু এটা কী হল? মিডল অর্ডারে পরিবর্তন এলো না। আমরা যেই দল গড়েছি, এই দল নিয়ে হয়তো বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বাদ পড়ে যেতে হবে। আমার ভয় হচ্ছে কারণ আমাদের ব্যাটিংয়ে তো কোনো গভীরতা নেই। এমনকি আমাদের অধিনায়কও তো এই ফরম্যাটের সঙ্গে যায় না!

এশিয়া কাপে তাসের ঘরের মতো পড়ে যেতে দেখা গেছে পাকিস্তানের মিডল অর্ডারকে। সেই হিসেবে এই জায়গায় পরিবর্তন আশা করেছিলেন এই শোয়েব। দল গঠনে তিনি সমালোচনা করেছেন নির্বাচকদের। সেইসাথে মিডল অর্ডারে ইফতিখার আহমেদের সাথে মিসবাহ উল হকের তুলনা করেছেন তিনি। কারণ মিসবাহর দুর্নাম ছিল ধীরগতির ক্রিকেট খেলার। শোয়েব বলেছেন, মাশাল্লাহ! ইফতিখার তো আমাদের দ্বিতীয় মিসবাহ। মোহাম্মদ রিজওয়ান আগে থেকেই ছিল আমাদের, এখন সেও যোগ হল। আসলে প্রধান নির্বাচক গড়পড়তা মানের হলে এমন সিদ্ধান্ত তো আসবেই। সাকলায়েন আমার বন্ধু, আমার বলতে তাই খারাপ লাগছে। তবে আমার মনে হয়, টি-টোয়েন্টি ক্রিকেটের কোনো ধারণাই নেই তার।

আরও পড়ুন: ‘আমি নাচবোই’; বর্ণবাদের বিরুদ্ধে গর্জে উঠলেন ভিনিসিয়াস

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply