চমক রেখে ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করলো পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

আগামী মাসে অস্ট্রেলিয়ার অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দলের নেতৃত্ব দেবেন বাবর আজম। তার সহকারী করা হয়েছে লেগ স্পিনার শাদাব খানকে।

ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়া শাহীন শাহ আফ্রিদি দলে ফিরেছেন। এশিয়া কাপে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া নাসিম শাহকেও বিশ্বকাপের দলে যোগ করা হয়েছে।

চমক হিসেবে দলে রাখা হয়েছে ঘরোয়া লিগে দারুণ পারফর্ম করা শান মাসুদকে। তবে এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন ফখর জামান ও শাহনেওয়াজ দাহানি।

পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ অধিনায়ক), আসিফ আলী, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ ও উসমান কাদির।

রিজার্ভ: ফখর জামান, মোহাম্মদ হারিস, শাহনওয়াজ দাহানি

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত গত বিশ্বকাপের গ্রুপপর্বে সব ম্যাচ জিতে দারুণ কিছুরই ইঙ্গিত দিয়েছিল পাকিস্তান। হারিয়েছিল ভারত, নিউজিল্যান্ড, আফগানিস্তান, নামিবিয়া এবং স্কটল্যান্ডের মতো দলকে। তবে সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয় তাদের। সদ্যসমাপ্ত এশিয়া কাপে প্রথম ম্যাচে হারলেও দাপটের সাথে বাকি ম্যাচগুলো জিতে ফাইনালে ওঠে পাকিস্তান। তবে শ্রীলঙ্কার কাছে শিরোপা হারায় বাবর আজমরা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply