দল থেকে বাদ পড়ার আগেই অবসর নেয়া উচিত, কোহলির প্রতি আফ্রিদি

|

ছবি: সংগৃহীত

বাদ পড়ার আগেই সম্মানের সাথে ভিরাট কোহলিকে অবসরে চলে যাওয়ার পরামর্শ দিলেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদি। এশিয়া কাপে সেঞ্চুরি দিয়ে ফর্মে ফিরলেও কোহলির ক্যারিয়ারের পরবর্তী অধ্যায় নিয়ে বলেছেন আফ্রিদি।

অবসর নিয়ে নাটকীয়তা মানেই মনে পড়বে একটি নাম, শহীদ আফ্রিদি। পাঁচবার অবসর নিয়ে তা ভেঙে আবার ক্রিকেটে ফিরে এসে অবসরের ঘোষণাকে যেন ছেলেখেলাই বানিয়ে ছেড়েছিলেন পাকিস্তানের এই সাবেক অলরাউন্ডার। তবে সত্যি সত্যিই যখন ‘সাবেক’ তকমা লেগে গেছে আফ্রিদির গায়ে, তখন ভিরাট কোহলির কখন অবসর নেয়া উচিত তা নিয়েও পরামর্শ দিতে দেখা যাচ্ছে তাকে!

সামা টিভিকে দেয়া সাক্ষাৎকারে শহীদ আফ্রিদি বলেন, ভিরাট কোহলি যেভাবে ফিরে এসেছে তার সাথে ক্যারিয়ারের শুরুর দিকে মিল রয়েছে, যখন তার নাম চারিদিকে উচ্চারিত হওয়া শুরু হয়নি। সে একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার। তাই মাথা উঁচু করেই তার বিদায় জানানো উচিত। দল থেকে বাদ পড়ার আগেই এমন সিদ্ধান্ত নেয়া উচিত তার।

শহীদ আফ্রিদি আরও বলেন, ফর্মের চূড়ায় থাকার বদলে দল থেকে বাদ পড়ার আগেই কোহলির উচিত সিদ্ধান্ত নেয়া। যদিও এমনটা খুব বেশি ঘটে না। তবে এশিয়ায় খুব বেশি ক্রিকেটার অবসরের সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে বিচক্ষণতার পরিচয় দিতে পারে না। তবে আমি বিশ্বাস করি, ভিরাট কোহলি যেভাবে তার পুরো ক্যারিয়ারে খেলে গেছেন, বিদায়বেলায়ও সেভাবেই নিদর্শন সৃষ্টি করবেন।

আরও পড়ুন: বুলবুল ভাইয়ের কী যোগ্যতা আছে আমার ব্যাপারে কথা বলার: সুজন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply